Advertisement
০৮ মে ২০২৪
Eric Garcetti

Eric Garcetti: ভারতে আমেরিকার রাষ্ট্রদূত প্রার্থীকে নিয়ে টানাপড়েন

গার্সেটির বিরুদ্ধে অভিযোগ, তাঁর এক অত্যন্ত ঘনিষ্ঠ এক সহকর্মী যে একাধিক যৌন হেনস্থার ঘটনায় জড়িত।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৫:২৯
Share: Save:

জটিলতা কাটছে না ভারতে আমেরিকান রাষ্ট্রদূত প্রার্থী এরিক গার্সেটির নিয়োগে। গার্সেটির বিরুদ্ধে অভিযোগ, তাঁর এক অত্যন্ত ঘনিষ্ঠ এক সহকর্মী যে একাধিক যৌন হেনস্থার ঘটনায় জড়িত, সে সম্পর্কে ওয়াকিবহাল থাকলেও এ নিয়ে কখনও মুখ খোলেননি তিনি। ২০১৩ থেকে লস অ্যাঞ্জেলেসের মেয়র পদে রয়েছেন প্রেসিডেন্ট ঘনিষ্ঠ গার্সেটি।

ভারতে রাষ্ট্রদূত হিসেবে জো বাইডেন গার্সেটির নাম সুপারিশ করার পর থেকেই সেই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন ক্ষমতাশালী রিপাবলিকান সেনেটর চাক গ্র্যাসলি। প্রথমে তিনি সেনেটকে জানান, গার্সেটির মনোনয়ন নিয়ে ভোটাভুটির উপরে স্থগিতাদেশ জারি করতে চান তিনি। পরে গার্সেটির বিরুদ্ধে তদন্ত করে সেনেটর গ্র্যাসলি জানান, গার্সেটির বিরুদ্ধে সব অভিযোগ প্রমাণিত হয়েছে। তিনি সেনেটের হাতে সেই তদন্ত-রিপোর্ট তুলে দিয়েছেন।

সেনেটর গ্র্যাসলির এই রিপোর্ট প্রকাশিত হওয়ার পরে বহু সেনেটরই বলছেন, গার্সেটির বিষয়ে আরও ভাল করে খোঁজখবর নেওয়ার পরেই তাঁর মনোনয়নের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন তাঁরা। গার্সেটি এত দিন ধরে বলে এসেছেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। এখনও তিনি পুরনো অবস্থানেই অনড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eric Garcetti India america
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE