×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ এপ্রিল ২০২১ ই-পেপার

আইসোলেশনে ইমরান খান, লালারসের নমুনা পরীক্ষা হচ্ছে

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ২২ এপ্রিল ২০২০ ১৪:৪০
আইসোলেশনে ইমরান খান। —ফাইল চিত্র।

আইসোলেশনে ইমরান খান। —ফাইল চিত্র।

করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় এ বার আইসোলেশনে গেলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। নিজের লালারসের নমুনাও পরীক্ষা করিয়েছেন তিনি। তার রিপোর্ট এখনও আসেনি। রিপোর্টের ফলাফল না জানা পর্যন্ত আইসোলেশনেই থাকবেন তিনি।

করোনা পরিস্থিতি সামাল দিতে গত ১৫ এপ্রিল ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন সে দেশের স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংস্থা এধি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়জল এধি। সরকারের করোনা ত্রাণ প্রকল্পে ১ কোটি ডলার দান করেন তিনি।

তার পরই অসুস্থ হয়ে পড়েন ফয়জল এধি। ডাক্তারি পরীক্ষায় তাঁর শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তার পরই তাঁর সঙ্গে ইমরানের সাক্ষাৎ নিয়ে শোরগোল শুরু হয়। পাক সরকার সূত্রে জানা গিয়েছে, দু’জনের মধ্যে মিনিট সাতেকই কথা হয়েছিল। কিন্তু সাক্ষাতের সময় কেউই গ্লাভস পরেছিলেন না। মুখে মাস্কও ছিল না দু’জনের কারও। তাই ফয়জল এধি করোনা আক্রান্ত হয়েছেন জানতে পেরেই আইসোলেশনে চলে যান ইমরান। নিজের লালারসের নমুনাও পরীক্ষা করতে পাঠান।

Advertisement



ইমরানের হাতে চেক তুলে দিচ্ছেন ফয়জল এধি। ছবি: রয়টার্স।

আরও পড়ুন: ডিজিটাল পেমেন্টকে পাখির চোখ করেই জাকারবার্গ ধরলেন মুকেশের হাত​

এই মুহূর্তে পাকিস্তানে করোনা পরিস্থিতি পর্বেক্ষণেরর দায়িত্বে রয়েছেন ফয়জল সুলতান। ইমরান খানের ব্যক্তিগত চিকিৎসক হওয়ার পাশাপাশি শওকত খানুম মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের সিইও তিনি। তাঁর পরামর্শ মেনেই ইমরান নিজের লালারসের নমুনা পরীক্ষা করতে পাঠান বলে জানিয়েছেন ফয়জল সুলতান।

এর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এবং প্রিন্স চার্লসও করোনাভাইরাসে আক্রান্ত হন। তাঁরা দু’জনেই করোনা আক্রান্তের সংস্পর্সে এসেছিলেন। তাই ইমরানকে নিয়েও উদ্বেগ বাড়ছে।

আরও পড়ুন: কেন্দ্রীয় দলকে সব রকম সহযোগিতার আশ্বাস মুখ্যসচিবের​

প্রতিবেশি দেশ চিন এবং ভারতের মতো পাকিস্তানেও থাবা বসিয়েছে নোভেল করোনা ভাইরাস। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই। কোভিড-১৯ আক্রান্ত ১০৯ জন প্রাণও হারিয়েছেন ইতিমধ্যে। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ১৫৬ জন।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।​)

Advertisement