Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Coronavirus

কিমকে দেখতে দল চিনের

গত ১৫ এপ্রিল কিমের দাদু কিম দ্বিতীয় সাংয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিমের অনুপস্থিতি নিয়ে জল্পনা শুরু হয়। পরে জানা যায়, সম্প্রতি হৃৎপিণ্ডে অস্ত্রোপচার হয়েছে ৩৬ বছরের কিমের।

কিম ।ফাইল চিত্র।

কিম ।ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২০ ০৩:৫১
Share: Save:

উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের স্বাস্থ্য নিয়ে জল্পনা চলছিলই। এর মধ্যেই কিমের জন্য একটি চিকিৎসক-দল পাঠিয়েছে চিন। উত্তর কোরিয়া বা চিন, কেউই সরকারি ভাবে মুখ খোলেনি। তবে বিষয়টি জানেন, এমন তিন চিনা আধিকারিক খবরটির সত্যতা স্বীকার করেছেন। উত্তর কোরিয়ার চিকিৎসকদের কিমের স্বাস্থ্য নিয়ে পরামর্শ দিতেই বৃহস্পতিবার বেজিং ওই বিশেষজ্ঞ দলটি পাঠায় বলে খবর।

গত ১৫ এপ্রিল কিমের দাদু কিম দ্বিতীয় সাংয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিমের অনুপস্থিতি নিয়ে জল্পনা শুরু হয়। পরে জানা যায়, সম্প্রতি হৃৎপিণ্ডে অস্ত্রোপচার হয়েছে ৩৬ বছরের কিমের। এই খবর সামনে আসার পরেই দেশের গোয়েন্দা সূত্র উদ্ধৃত করে একটি প্রথম সারির মার্কিন চ্যানেল দাবি করে, সঙ্কটজনক কিম। পরে দক্ষিণ কোরিয়ার এক ওয়েবসাইট জানায়, খবরটি ভুয়ো, কিম স্থিতিশীল। উত্তর কোরিয়া এ নিয়ে মুখ খোলেনি।

আজ হংকংয়ের একটি চ্যানেল দাবি করে, প্রয়াত হয়েছেন কিম। সেই খবরের সত্যতাও যাচাই করা যায়নি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দু’দিন আগেই জানান, কিমের অসুস্থতা নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছে। হোয়াইট হাউস এ নিয়ে মুখ না খুললেও, মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেয়ো শুধু জানান, পরিস্থিতির দিকে তাঁরা নজর রাখছেন। চিন থেকে যে দলটি পিয়ংইয়্যাং গিয়েছে, সংবাদমাধ্যমে মুখ খোলেনি তারাও।

আরও পড়ুন: করোনা সারাতে এইচআইভি, ফ্লু-র ওষুধ নিয়ে পরীক্ষাও ব্যর্থ হল চিনে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE