Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Flights

লন্ডনগামী বিমানের চাকায় মিলল কৃষ্ণাঙ্গ যুবকের দেহ, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা

মৃতের নাম-পরিচয় জানা যায়নি। ওই ব্যক্তি কোন দেশের নাগরিক তা-ও স্পষ্ট নয়। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

বিমানের চাকায় এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করা হল।

বিমানের চাকায় এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করা হল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৫:২০
Share: Save:

বিমানের চাকায় মিলল মৃতদেহ! এমন ঘটনাই ঘটেছে ব্রিটিশ বিমানে। গাম্বিয়া থেকে উড়ে ব্রিটেন পাড়ি দিয়েছিল টুই এয়ারওয়েজের বিমান। উড়ানের চাকায় এক ব্যক্তির দেহ উদ্ধার করা হয়। চলতি সপ্তাহে এই ঘটনার কথা জানিয়েছেন গাম্বিয়ার কর্তৃপক্ষ।

ওই দেহটি এক কৃষ্ণাঙ্গ যুবকের। তবে তাঁর নাম, পরিচয় জানা যায়নি। গত মঙ্গলবার গাম্বিয়া সরকারের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, সে দেশের রাজধানী বনজুল থেকে গত ৫ ডিসেম্বর লন্ডনের গেটউইক বিমানবন্দরের উদ্দেশে রওনা দিয়েছিল টুই এয়ারওয়েজের একটি বিমান। ওই উড়ানের চাকার কোটর (হুইল বে) থেকে দেহ উদ্ধার করা হয়েছে। দেহ উদ্ধারের ঘটনা ইংল্যান্ডের সাসেক্স মেট্রোপলিটন পুলিশের তরফে গাম্বিয়া কর্তৃপক্ষকে জানানো হয়।

তবে তিনি কোন দেশের নাগরিক, তা এখনও পর্যন্ত জানা যায়নি। কী ভাবে বিমানের চাকার কোটরে ওই ব্যক্তি পৌঁছলেন, তা-ও স্পষ্ট নয়। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। এই ব্যক্তির দেহ মর্গে পাঠানো হয়েছে। তাঁর ডিএনএ পরীক্ষা করা হয়েছে। এমন ঘটনা অবশ্য নতুন নয়।

২০১৫ সালে আফ্রিকা থেকে আসা একটি বিমানের ল্যান্ডিং গিয়ারে এক ব্যক্তির দেহ উদ্ধার করা হয়েছিল আমস্টারডামের শিফোল বিমানবন্দরে। এক দেশ থেকে অন্যত্র পালাতে অনেকেই এ ভাবে জীবনের ঝুঁকি নিয়ে গোপনে বিমানের চাকায় ঝুলে পালানোর চেষ্টা করে থাকেন। এ ক্ষেত্রেও তেমনটা হয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।

গত বছর তালিবানের হাতে আফগানিস্তানের ক্ষমতা হস্তান্তরের পর সে দেশের বহু বাসিন্দা আতঙ্কে পালানোর চেষ্টা করেছিলেন। সেই সময় বিমানে ভিতর জায়গা না থাকায় অনেক আফগানই বিমানের চাকার কোটরে আশ্রয় নিয়ে পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু বিমানটি আকাশে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই তাঁরা পড়ে যান। এই ভয়াবহ দৃশ্য দেখে শিউরে উঠেছিল গোটা দুনিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flights international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE