Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

গাজর রঙের গাড়ি দেখেই গাধার কামড়, তারপর…

সংবাদ সংস্থা
২৯ সেপ্টেম্বর ২০১৭ ১৬:২০
গাজর ভেবে কমলা রঙের ম্যাকলারেন গাড়িতে কামড় গাধার। ছবি: সংগৃহীত।

গাজর ভেবে কমলা রঙের ম্যাকলারেন গাড়িতে কামড় গাধার। ছবি: সংগৃহীত।

একেই বলে গাধার বুদ্ধি! যুগে যুগে রূপকথাতেও গাধার বিচিত্র আখ্যান। বোকামির উপমা দিতে বারে বারে গাধাকেই টেনে আনা হয়। পশুপ্রেমীরা হয়তো এই বিষয়ে প্রশ্ন তুলতে পারেন। তবে তাতে গাধার গল্পের রস বিন্দুমাত্র কমেনি। জার্মানিতে সম্প্রতি এমনই একটি গাধা রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে। গাজর ভেবে আস্ত একটা গাড়িতেই কামড় বসিয়ে দিয়েছে সে। আর তাতেই খাপ্পা হয়ে উঠেছেন গাড়ির মালিক মার্কাস জান। গাধার মালিকের থেকে মোটা টাকা ক্ষতিপূরণও দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: পাইপ ফেটে রাস্তার মাঝে তিনতলা সমান ফোয়ারা, ভাইরাল ভিডিও

কী এমন করেছে সেই গাধা?

Advertisement

দোষের মধ্যে গাজর আর গাড়িকে গুলিয়ে ফেলেছিল সেই গাধা। কমলা রঙের গাড়িকেই হয়তো সেই ভেবে বসেছিল আস্ত একটা গাজর। আর তাতেই ঘটে যায় বিপত্তি। মার্কাস জানিয়েছেন, তাঁর সাধের ম্যাকলারেন স্পাইডার স্পোর্টস কারটিকে একটি মাঠের পাশে পার্ক করেছিলেন তিনি। গাড়িটার রঙ ছিল কমলা। দামও নেহাত কম নয়। ৩,১০,০০০ ইউরো (ভারতীয় টাকায় যা দু’কোটিরও বেশি)। মার্কাসের কথায়, ‘‘গাড়ির রিয়ার-ভিউ ক্যামেরায় দেখি দু’টো কান নড়ছে আর গাড়ির পিছন থেকে একটা বিচিত্র শব্দ আসছে।’’ গাড়ি থেকে নেমে তিনি দেখেন একটা গাধা মনের সুখে তার গাড়ির পিছনের অংশে কামড় বসিয়েছে। আর শব্দটা আসছে সেখান থেকেই। কোনও রকমে গাধাকে তাড়িয়ে সাধের গাড়িখানাকে বাঁচান তিনি। কিন্তু ততক্ষণে গাড়ির পিছনের বেশ কিছুটা অংশ গাধার পেটে।

আরও পড়ুন: সংসদের ভিতরেই মারপিট সাংসদদের! দেখুন ভিডিও

গাধার মালিকের থেকে ক্ষতিপূরণের টাকা আদায় করতে ইতিমধ্যেই আদালতে ছুটেছেন মার্কস। ৫,৮০০ ইউরো বা ভারতীয় টাকায় প্রায় সাড়ে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার জন্য গাধার মালিককে নির্দেশ দিয়েছে জার্মান কোর্ট। তবে মালিকের দাবি, মার্কসই গাড়িটিকে ভুল জায়গায় পার্ক করেছিল। নির্বোধ গাধার আর কী দোষ।



Tags:
Germany Donkey Offbeat Carrot Coloured McLarenগাধাজার্মানি

আরও পড়ুন

Advertisement