Advertisement
০১ মে ২০২৪
Sri Lanka Crisis

টাকা নেই, ভোট পিছোল শ্রীলঙ্কায়

২০১৮ সালের ভোটে ৩৪০টি স্থানীয় পরিষদের অধিকাংশে জয়ী হয়েছিল শ্রীলঙ্কায় ক্ষমতাসীন দল পোদুজানা পেরামুনা। চার বছরের মেয়াদ ফুরনোর আগেই প্রবল অর্থনৈতিক সঙ্কট দেখা দিয়েছে।

Due to financial crisis, the elections got postponed in Sri Lanka

মে পর্যন্ত নির্বাচন মুলতুবি রাখার জন্য দাখিল হওয়া পিটিশনের শুনানি গত বৃহস্পতিবারই স্থগিত করে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:২৮
Share: Save:

গত এক বছর ধরে ক্রমাগত পিছোতে থাকা স্থানীয় পরিষদের যে নির্বাচনের দিন আগামী ৯ মার্চ স্থির হয়েছিল, শুক্রবার তা বাতিল করার কথা সরকারি ভাবে ঘোষণা করল শ্রীলঙ্কার নির্বাচন কমিশন। ৩ মার্চ ভোটের নতুন দিন ঘোষণা করা হবে।

২০১৮ সালের ভোটে ৩৪০টি স্থানীয় পরিষদের অধিকাংশে জয়ী হয়েছিল শ্রীলঙ্কায় ক্ষমতাসীন দল পোদুজানা পেরামুনা। চার বছরের মেয়াদ ফুরনোর আগেই প্রবল অর্থনৈতিক সঙ্কট দেখা দিয়েছে। আমূল বদলে গিয়েছে রাজনীতির গতিপ্রকৃতি। সরকার পক্ষের বক্তব্য, ভারতীয় মুদ্রায় প্রায় হাজার কোটি টাকা খরচ করে এখন ভোট করালে চাপ আরও বাড়াবে। যদিও বিরোধীদের অভিযোগ, প্রধানমন্ত্রী এবং অর্থ মন্ত্রকেরও দায়িত্বে থাকা রনিল বিক্রমসিঙ্ঘে অন্তর্ঘাত করে ভোট পিছোচ্ছেন। মে পর্যন্ত নির্বাচন মুলতুবি রাখার জন্য দাখিল হওয়া পিটিশনের শুনানি গত বৃহস্পতিবারই স্থগিত করে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE