Advertisement
০৪ মে ২০২৪
Earthquake In Nepal

মধ্যরাতে ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি, উৎস নেপাল, রিখটার স্কেলে কম্পনমাত্রা ৬.৩

মঙ্গলবার রাত প্রায় দুটো নাগাদ নেপালের মণিপুরে অনুভূত হয় কম্পন। ভারতের বিভিন্ন জায়গায় বেশ কয়েক সেকেণ্ড ধরে টের পাওয়া গিয়েছে কম্পন।

ভূমিকম্প নেপালে।

ভূমিকম্প নেপালে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ০৩:০৬
Share: Save:

ফের ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৩। মঙ্গলবার মধ্যরাতের এই ভূমিকম্পের উৎসস্থল নেপাল। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (এনসিএস)-র দাবি, উৎসস্থল মাটি থেকে দশ কিলোমিটার গভীরে। মঙ্গলবার এক দিনে মোট তিন বার কেঁপে উঠেছে নেপাল। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও অজানা।

এনসিএস জানিয়েছে, মঙ্গলবার রাত প্রায় দুটো নাগাদ নেপালের মণিপুরে অনুভূত হয় কম্পন। ভারতের বিভিন্ন জায়গায় বেশ কয়েক সেকেণ্ড ধরে টের পাওয়া গিয়েছে কম্পন। দিল্লি-সহ পার্শ্ববর্তী এলাকা এবং উত্তরপ্রদেশের কিছু অংশের বাসিন্দারাও কম্পন টের পেয়েছেন।

মঙ্গলবার সকালেও ভূমিকম্পে কেঁপে উঠেছিল নেপাল। সেই সময় কম্পনের মাত্রা ছিল ৪.৫। কম্পনের উৎসস্থল ছিল কাঠমাণ্ডুর ১৫৫ কিলোমিটার উত্তর-পূর্বে মাটি থেকে ১০০ কিলোমিটার গভীরে। রাত ৯টা নাগাদও কেঁপে উঠেছিল নেপাল। তখন মাত্রা ছিল ৪.৯। সেটির উৎসস্থল ছিল নেপাল সীমানার কাছে ১০ কিলোমিটার গভীরে। পাঁচ ঘণ্টার ব্যবধানে ফের কেঁপে উঠল নেপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

earthquake Nepal Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE