Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lion Cubs Rescued from Ukraine

ইউক্রেন যুদ্ধে মাতৃহারা ৪ সিংহশাবক, উদ্ধার করে আমেরিকায় নিয়ে আসা হল তাদের

জন্মানোর কয়েক সপ্তাহের পর মাতৃহারা হয়ে পড়ে ৪ সিংহশাবক। বর্তমানে তাদের মিনেসোটা অভয়ারণ্যে রাখা হয়েছে।

স্যান্ডস্টোন এলাকার মিনেসোটা অভয়ারণ্যই এখন তাঁদের স্থায়ী আস্তানা।

স্যান্ডস্টোন এলাকার মিনেসোটা অভয়ারণ্যই এখন তাঁদের স্থায়ী আস্তানা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৫:৫১
Share: Save:

ইউক্রেনের যুদ্ধকালীন পরিস্থিতিতে শুধু সে দেশের নাগরিকরাই প্রাণ হারিয়েছেন বা ক্ষতিগ্রস্ত হয়েছ‌েন এমন নয়। যুদ্ধের প্রভাব পড়েছে বন্য প্রাণীদের উপরেও। জন্মানোর কয়েক সপ্তাহের পর মাতৃহারা হয়ে পড়ে ৪ সিংহশাবক। ‘ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যানিম্যাল ওয়েলফেয়ার’ সংস্থার তরফে এই ৪টি শাবকে ইউক্রেন থেকে উদ্ধার করা হয়। ইউক্রেন থেকে পোল্যান্ড হয়ে বুধবার এই শাবকগুলিকে আমেরিকায় আনা হয়েছে।

আমেরিকার স্যান্ডস্টোন এলাকার মিনেসোটা অভয়ারণ্যই এখন তাঁদের স্থায়ী আস্তানা। সিংহশাবকগুলির বয়স ৪ থেকে ৫ মাসের মধ্যে। এদের মধ্যে ১টি সিংহ এবং বাকি ৩টি সিংহী। ইউক্রেন থেকে উদ্ধার করার পর তাদের ৩ সপ্তাহ পোল্যান্ডের পোজ়নান চিড়িয়াখানায় রাখা হয়েছিল।

যে সংস্থার তরফে তাদের উদ্ধার করা হয়েছে, তার ম্যানেজার মেরেডিথ হোয়াটনি বলেন, ‘‘ড্রোন হামলা থেকে শুরু করে ক্ষেপণাস্ত্র হামলা, সিংহশাবকগুলি অল্প বয়সে অনেক কিছু সহ্য করেছে। এত কম বয়সে নিজেদের মাকেও হারিয়েছে তারা।’’ উত্তর মিনিয়াপোলিস থেকে ১৪৫ কিলোমিটার থেকে দূরে রয়েছে মিনেসোটা অভয়ারণ্য। সেখানে চিতা, বাঘ, সিংহ এবং অন্যান্য বন্য বিড়ালের সঙ্গে রাখা হয়েছে এই সিংহশাবকগুলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lion Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE