Advertisement
১৮ এপ্রিল ২০২৪
dhaka

Bangladesh: উফ, কী ঝাল! কেজি প্রতি কাঁচালঙ্কা বিকোচ্ছে ২৪০ টাকায়

বাংলাদেশের রাজধানী ঢাকা-সহ বিভিন্ন এলাকার বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে কাঁচালঙ্কা। দুর্ভোগে ক্রেতারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১০:২৭
Share: Save:

কাঁচালঙ্কা কামড় দিলেই ঝালে জ্বলে যায় মুখ। ইদানীং এই জ্বালা যেন অনেকটাই বেশি টের পাচ্ছেন বাংলাদেশিরা। ঢাকায় কেজি প্রতি কাঁচালঙ্কার দাম লাফিয়ে বাড়ল। ঢাকায় প্রতি কেজি কাঁচালঙ্কা বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৪০ টাকায়।

বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ জানাচ্ছে, সপ্তাহ দুয়েক আগেও রাজধানী শহরে কেজি প্রতি কাঁচালঙ্কা বিক্রি হত ১৪০ থেকে ১৬০ টাকায়। চাহিদার তুলনায় বাজারে কাঁচালঙ্কার সরবরাহ কম থাকার কারণেই এই মূল্যবৃদ্ধি বলে মত বিক্রেতাদের।

কারওয়ান বাজারে আবদুর রহিম নামে এক বিক্রেতা প্রথম আলোকে জানিয়েছেন, তিনি কেজি প্রতি কাঁচালঙ্কা বিক্রি করেছেন ২৪০ টাকায়। মানিকগঞ্জ, ফরিদপুর, রংপুর, রাজশাহী-সহ বিভিন্ন জেলার কাঁচালঙ্কা ওই বাজারে আসে।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরঙ্গাইল বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জহিরুল হক জানিয়েছেন, জমিতে মরশুমের শেষ পর্যায়ের লঙ্কা রয়েছে। তাই তার সরবরাহ কমে যাওয়াতেই দাম বাড়ছে। মানিকগঞ্জ বাসস্ট্যান্ড পুর বাজারে কেজি প্রতি কাঁচালঙ্কা বিক্রি হয়েছে ২০০ টাকা।

নওগাঁর বিভিন্ন বাজারে যেখানে কেজি প্রতি কাঁচালঙ্কা ৯০-১০০ টাকায় বিক্রি হত, সেখানে দাম বেড়ে হয়েছে ২৩০ থেকে ২৪০ টাকা। খাগড়াছড়ির দীর্ঘিনালায় বাজারগুলিতে কেজি প্রতি কাঁচালঙ্কা বিক্রি হয়েছে ৩২০ থেকে ৪০০ টাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dhaka Bangladesh Green Chilli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE