Advertisement
১৫ জুলাই ২০২৪
Imran Khan Attack

ইমরান খানের উপর আক্রমণ চালালেন কেন? কারণ জানিয়ে মুখ খুললেন হামলাকারী

বৃহস্পতিবার বিকালে ওয়াজিরাবাদ জেলার গুজরনওয়ালায় পাকিস্তানের প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। বর্তমানে তিনি বিপন্মুক্ত।

ইমরান খানের উপর হামলা চালিয়েছিলেন এই যুবক।

ইমরান খানের উপর হামলা চালিয়েছিলেন এই যুবক। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৯:১৫
Share: Save:

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় গ্রেফতার করা হয়েছে হামলাকারীকে। হামলা চালানো নিয়ে মুখ খুললেন অভিযুক্ত যুবক। কেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতাকে লক্ষ্য করে গুলি চালালেন, সে নিয়ে স্বীকারোক্তি দিয়েছেন হামলাকারী।

এনডিটিভি সূত্রে জানা গিয়েছে, এক ভিডিয়ো বার্তায় ওই হামলাকারী বলেছেন, ‘‘ইমরানকে মারতে গিয়েছিলাম। কারণ উনি বিপথে চালিত করছেন লোকেদের।’’ ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। হামলা চালাতে কী ভাবে গুজরনওয়ালায় গিয়েছিলেন, সে কথাও জানিয়েছেন আততায়ী। তিনি জানিয়েছেন, বাইকে করে গুজরনওয়ালায় পৌঁছন। তার পর বাইকটি এক আত্মীয়ের বাড়িতে রাখেন।

অন্য দিকে, বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, ইমরানের উপর হামলায় দুই আততায়ী জড়িত। এক জনের হাতে পিস্তল ছিল। অন্য জনের হাতে রাইফেল ছিল।

বৃহস্পতিবার বিকালে ওয়াজিরাবাদ জেলার গুজরনওয়ালার আলওয়ালা চকে একটি এসইউভি গাড়িতে চড়ে প্রচার চালাচ্ছিলেন ইমরান। সেখানেই তাঁকে লক্ষ্য করে পর পর ছ’রাউন্ড গুলি চালানো হয়। গুলি এসে লাগে ইমরানের ডান পায়ে। এই ঘটনায় ইমরান এবং তাঁর আপ্ত সহায়ক-সহ একাধিক ব্যক্তি জখম হয়েছেন। সমর্থকদের উদ্দেশে লং মার্চে যোগদানের আবেদন জানাচ্ছিলেন ইমরান। সেই সময় তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চলে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা ফাওয়াদ চৌধরি জানিয়েছেন, আহত প্রাক্তন প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য লাহোরে নিয়ে যাওয়া হয়েছে। তবে তিনি এখন বিপন্মুক্ত বলে খবর।

একেবারে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ইমরান। হামলার পর প্রথম প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ‘‘আল্লা আমায় আরও একটা জীবন দিলেন। আল্লাহর ইচ্ছায় আমি আবার লড়াই করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Imran Khan Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE