Advertisement
০৪ মে ২০২৪
Imran Khan

হাল ছাড়ছেন না বন্দি ইমরান, ভোটের আগে মনোনয়নপত্র জমা দিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী

শুক্রবার সকালেই পাকিস্তানের সুপ্রিম কোর্ট একটি মামলায় জামিন দিয়েছে ইমরানকে। তবে জামিন পেলেও তিনি আপাতত জেলেই থাকবেন।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ২১:৫২
Share: Save:

দু’টি মামলায় জামিন পেয়েছেন। কিন্তু দু’টি মামলায় এখনও তিনি জেলেই। তার পরও পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান হাল ছাড়তে নারাজ। ফেব্রুয়ারিতে দেশে সাধারণ নির্বাচন। তার আগে জেল থেকেই ভোটে লড়ার জন্য মনোনয়ন পত্র জমা দিলেন ইমরান। তাতে জানালেন ভোটে লড়তে চান তাঁর নিজের শহর মায়ানওয়ালির সংশ্লিষ্ট কেন্দ্র থেকেই।

শুক্রবার সকালেই পাকিস্তানের সুপ্রিম কোর্ট একটি মামলায় জামিন দিয়েছে ইমরানকে। তবে জামিন পেলেও তিনি আপাতত জেলেই থাকবেন। কারণ তাঁর বিরুদ্ধে রুজু হওয়া দু’টি মামলায় এখনও জামিন পাননি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক ক্রিকেটার। তাঁর হয়ে শুক্রবার মনোনয়ন পত্র জমা দেন তাঁর দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের নেতা উমর বোদলা। পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেমব্লির এনএ৮৯ কেন্দ্রের জন্য জমা পড়ে তাঁর মনোনয়ন পত্র।

ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের ভোটের জন্য রবিবারের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে বলেছিল পাকিস্তানের নির্বাচন কমিশন। ওই মনোনয়ন পত্রের পরীক্ষা করা হবে ২৪ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে।

তোশাখানা দুর্নীতি মামলায় গত ৫ অগস্ট গ্রেফতার করা হয়েছিল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ৭১ বছরের ইমরানকে। এই অভিযোগ তাঁকে পাঁচ বছর পর্যন্ত নির্বাচন লড়া থেকে দূরে রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE