Advertisement
০৪ অক্টোবর ২০২২
pakistan

Imran Khan: সমস্যা বাড়ল ইমরানের, রাজদ্রোহের অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার চিফ অব স্টাফ

জানা যাচ্ছে, পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কিছু নির্দিষ্ট নির্দেশ অমান্য করে বিদ্রোহের ডাক দেন শাহবাজ।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৮:৩৫
Share: Save:

সমস্যা বাড়ল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের। পঞ্জাব প্রদেশে যখন উপনির্বাচন চলছে, তখনই রাজদ্রোহের অভিযোগে গ্রেফতার হয়ে গেলেন ইমরান জমানার চিফ অব স্টাফ শাহবাজ গিল। পঞ্জাব প্রদেশের মুজফফরগড়ের বাড়ি থেকেই রাজনীতিককে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর।

পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কিছু নির্দিষ্ট নির্দেশ অমান্য করার ডাক দিয়েছিলেন শাহবাজ। জওয়ানদের বিদ্রোহ করারও আবেদন জানিয়েছিলেন তিনি। সেই প্রেক্ষিতেই রাজদ্রোহের অভিযোগ এনে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

গত মাসেও শাহবাজকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, পঞ্জাবে উপনির্বাচন চলাকালীন ভোটকেন্দ্রে তিনি অস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছিলেন।

এপ্রিলে আস্থাভোটে পরাজয়ের পর প্রধানমন্ত্রীর কুর্সি ছাড়তে হয় ইমরান খানকে। শাহবাজের এই দফায় গ্রেফতারি ইমরানের কাছে বড় ধাক্কা বলে দাবি করছেন অনেকে। প্রসঙ্গত, পাকিস্তানের মুখ্য নির্বাচন কমিশনার সিকন্দর সুলতানকে পক্ষপাতদুষ্ট বলে অভিযোগ করেছিলেন ইমরান। গত সপ্তাহেই পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরানকে ২৩ অগস্ট হাজিরা দেওয়ার জন্য সমন জারি করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.