Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

নিউ ইয়র্কের নদীতে মিলল বাঙালি গণিতজ্ঞের পচাগলা দেহ,কারণ ঘিরে ধোঁয়াশা

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক ১৬ এপ্রিল ২০২১ ১৯:৩১
শুভ্র বিশ্বাস, নিউ ইয়র্কের বাঙালি গণিতজ্ঞের ।

শুভ্র বিশ্বাস, নিউ ইয়র্কের বাঙালি গণিতজ্ঞের ।

অস্বাভাবিক মৃত্যু হল বাঙালি এক কৃত্রিম বুদ্ধিমত্তা বিশারদের। নিউ ইয়র্কের হাডসন নদী থেকে উদ্ধার হয় তাঁর পচাগলা দেহ। কী কারণে তাঁর মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে শরীরে আঘাতেরও কোনও চিহ্ন মেলেনি বলে জানিয়েছে পুলিশ।

৩১ বছরের ওই ব্যক্তির নাম শুভ্র বিশ্বাস। বহু দিন ধরেই নিউ ইয়র্কে রয়েছে তাঁর পরিবার। নিউ ইয়র্কের নামী স্কুলে পড়াশোনা শেষ করে ক্রিপ্টোকারেন্সি এবং কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করছিলেন তিনি।

তাঁর ভাই পুলিশকে জানিয়েছেন, তাঁর সঙ্গে কারও কোনও ঝগড়া ছিল না। তবে বছর খানেক ধরেই তাঁর মধ্যে একটি মানসিক অস্থিরতা লক্ষ করছিলেন তাঁরা। শুভ্র তাঁর সমস্যাগুলি কখনও পরিবারের সঙ্গে ভাগ করে নিতেন না। নিজের মধ্যেই তিনি সব কিছু চেপে রাখতেন। যে কারণে মনের উপর চাপ পড়ছিল তাঁর, এমনটিই মনে করেন তাঁর ভাই। তাঁকে অনেকবার মানসিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার চেষ্টাও করেছিল পরিবার। কিন্তু শুভ্র তাতে রাজি ছিলেন না।

শুভ্র যে অ্যাপার্টমেন্টে থাকতেন,সেখান থেকে তাঁকে বার করে দেওয়ার আবেদন জানিয়ে ম্যানহাটন সুপ্রিম কোর্টে নালিশ জানান ভবন কর্তৃপক্ষ।
ফেব্রুয়ারি মাসে ম্যানহাটনের থার্টিসেভেন্থ স্ট্রিটের সেই ভবন কর্তৃপক্ষ অভিযোগে জানান, শুভ্র ভবনের সিঁড়িতে রক্ত ছড়িয়ে রেখেছিলেন। ইচ্ছা করে একবার ঘরে আগুনও লাগিয়েছিলেন। ভবনের কয়েকটি জায়গায় নজরদারি ক্যামেরাও বসিয়েছিলন। শুধু তাই নয়, বাড়িতে অনুপ্রবেশের মিথ্যা অভিযোগ লিখিয়েছিলেন স্থানীয় পুলিশের কাছে। শুধু তাই নয়, ঘটনার তদন্তে গিয়ে এক পুলিশ অফিসার তাঁকে তলোয়ার হাতে দেখতে পান বলে অভিযোগ।

শুভ্রর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। রিপোর্ট এলে তাঁর রহস্যমৃত্যুর কারণ সম্বন্ধে হয়তো নিশ্চত কিছু তথ্য মিলতে পারে।



Advertisement

আরও পড়ুন

Advertisement