Advertisement
০৫ মে ২০২৪
Plane Crash

নিউ ইয়র্কে বিমান ভেঙে পড়ে মৃত্যু ভারতীয় মহিলার, গুরুতর জখম তাঁর মেয়ে এবং পাইলট

স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রবিবার ৪ আসনের একটি পাইপার চেরোকে বিমানে চেপে লং আইল্যান্ডের রিপাবলিক বিমানবন্দরে ফিরছিলেন রমা এবং তাঁর মেয়ে।

Plane crash

বিমান ভেঙে মৃত ভারতীয় বংশোদ্ভূত মহিলা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৫:৪৯
Share: Save:

যাত্রিবাহী ছোট বিমান ভেঙে পড়ে আমেরিকার নিউ ইয়র্কে মৃত্যু হল ভারতীয় বংশোদ্ভূত মহিলা বছর তেষট্টির রমা গুপ্তের। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন রমার মেয়ে রিভা এবং বিমানের পাইলট।

স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রবিবার ৪ আসনের একটি পাইপার চেরোকে বিমানে চেপে লং আইল্যান্ডের রিপাবলিক বিমানবন্দরে ফিরছিলেন রমা এবং তাঁর মেয়ে। বিমানবন্দরে অবতরণের আগে বিমানে ধোঁয়া বেরোতে দেখেন পাইলট। জরুরি ভিত্তিতে অবতরণ করাতে গিয়েই বিমানটি দুর্ঘটনাগ্রস্ত হয়। তার পরই বিমানটিতে আগুন ধরে যায়।

নর্থ লিন্ডেনহার্স্ট দমকল বিভাগের প্রধান কেনি স্ট্যালোন জানিয়েছেন, বিমান থেকে দু’জনকে গুরুতর জখম এবং ঝলসানো অবস্থায় উদ্ধার করা হয়। এক মহিলার ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল। পুলিশ সূত্রে খবর, ওড়ার কিছু ক্ষণের মধ্যেই কেবিনে ধোঁয়া বেরোতে শুরু করে। তখনই পাইলট রিপাবলিক বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। বিমানটিকে নামার জন্য অনুমতি দেওয়া হয়। কিন্তু তার আগেই বিমানটি ভেঙে পড়ে।

এই ঘটনার পরই অভিযোগের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে বিমান সংস্থাকে। বিমানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে একটি মামলাও করা হয়েছে। যদিও বিমান সংস্থার তরফে দাবি করা হয়েছে, একাধিক পরীক্ষার পর তবেই ওড়ার জন্য অনুমতি দেওয়া হয় বিমানকে। কিন্তু এ ক্ষেত্রে ঠিক কী ঘটেছিল তা খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash New York Indian origin woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE