Advertisement
০৮ মে ২০২৪
Indonesia

Viral: এ থেকে জে, পর পর সাজিয়ে ছেলের নাম দিলেন বাবা, বললেন কেউ কিছু বললে গায়ে মেখো না

যদিও নাম নিয়ে আরও কেলেঙ্কারি ঘটাতে পারতেন এই বালকের বাবা। কারণ তাঁর আরও দুই সন্তান রয়েছে।

ছবি: টুইটার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৯:২২
Share: Save:

নাম কী? বালক উত্তর দিচ্ছে, এবিসিডিইএফ জিএইচআইজেকে জুজু! চমকে যাওয়ার কিছু নেই, এমনই নাম ইন্দোনেশিয়ার এক বালকের। আর সেই কারণেই সেই বালক ভাইরাল নেটমাধ্যমে। ইন্দোনেশিয়ায় করোনার টিকাকরণ চলছে। সেই টিকাকরণের সময়ে সেই বালকের নাম দেখে চমকে গিয়েছিলেন টিকাকরণে নিযুক্ত স্বাস্থ্যকর্মীরা। কারণ ওই বালকের নাম এবিসিডিইএফ জিএইচআইজেকে জুজু! তাঁর বাবা ১২ বছরের এই বালকের এমনই নাম রেখেছিলেন জন্মের সময়। সেই কীর্তি প্রকাশ পেয়েছে গত ২১ অক্টোবর।

ইন্দোনেশিয়া সুমাত্রা প্রদেশের বাসিন্দা এই বালক। টিকা দিতে আসার সময়েই নাম দেখে চমকে যাওয়া স্বাস্থ্যকর্মীরা ওই বালকের পরিচয়পত্রের একটি প্রতিলিপি পৌঁছে দেন স্থানীয় সংবাদ মাধ্যমের কাছে। সেখান থেকেই খবর ছড়িয়ে পড়ে দ্রুত। পরিবারের তরফ থেকে বলা হয়েছে, বাবা শব্দছক করতে ভালবাসেন, সেই কারণেই এ ভাবে বর্ণভিত্তিক নাম রাখা হয়েছে। আর জুজু হল তাঁর মা-বাবা জুহরো ও জুলফাহমি-এর প্রথম অক্ষরের সমন্বয়।

যদিও নাম নিয়ে আরও কেলেঙ্কারি ঘটাতে পারতেন এই বালকের বাবা। কারণ তাঁর আরও দুই সন্তান রয়েছে। তাঁদের নাম তিনি ঠিক করেছিলেন এনওপিকিউ আরএসটিইউভি আর এক্সওয়াইজেড। যদিও পরিবারের পক্ষ থেকে সেই দাবি উড়িয়ে দেওয়া হয়। নাম নিয়ে বিস্তর ঝামেলায় পড়তে হয় ছেলেকে, সে কথা জানেন মা –বাবা। তবে ওই বালকের মা জানিয়েছেন, তিনি সবসময় ছেলেকে বলেন, নাম নিয়ে ইতিবাচক চিন্তা রাখতে। কেই আক্রমণ করলেও সেটা গায়ে না মাখতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indonesia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE