Advertisement
১১ মে ২০২৪
Italy

Mario Draghi: জোটে সঙ্কটের আশঙ্কা, ইটালির প্রধানমন্ত্রী দ্রাঘির পদত্যাগপত্র, খারিজ প্রেসিডেন্টের

তাঁর জোট সরকার আর ঐক্যবদ্ধ নেই। প্রধানমন্ত্রী তাঁর মন্ত্রিসভার সদস্যদের কাছে জানিয়ে দেন, রাতেই তিনি প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেবেন।

ইটালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি।

ইটালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মিলান শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ০২:১৫
Share: Save:

ইটালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির পদত্যাগপত্র খারিজ করে দিলেন প্রেসিডেন্ট সার্জিও মাতারেলা। বৃহস্পতিবার সন্ধ্যায় দ্রাঘি জানান, তাঁর জোট সরকার আস্থা হারিয়েছে। তাই তিনি পদত্যাগ করতে চান। সেই মতো রাতে প্রেসিডেন্টের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এর পরেই প্রেসিডেন্ট সার্জিও জানিয়ে দেন, সেই পদত্যাগপত্র গ্রহণ করছেন না।

প্রেসিডেন্টের অফিস থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। তাঁকে সংসদে আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী সেনেটের আস্থা ভোটে জয়ী হয়েছিলেন। কিন্তু দ্রাঘির জোট সরকারের সঙ্গী ‘ফাইভ স্টার মুভমেন্ট’ এই ভোটে অংশ নেয়নি। এর পরেই প্রধানমন্ত্রী জানিয়ে দেন, জোট সরকার আর ঐকমত্যে নেই। তিনি তাঁর মন্ত্রিসভার সদস্যদের কাছে জানিয়ে দেন, রাতেই প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেবেন।

দ্রাঘির পদত্যাগপত্র যদি প্রেসিডেন্ট গ্রহণ করতেন তবে সেপ্টেম্বরের প্রথম দিকে ভোটের পথে হাঁটতে হত ইটালিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Mario Draghi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE