Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Donald Trump

ট্রাম্পের ‘নাটক’, ক্ষুব্ধ বিচারপতি

নিউ ইয়র্কের আদালতে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে বেআইনি ভাবে অধিকৃত সম্পত্তির মামলা চলছে। তারই শুনানি ছিল গত কাল। আদালতে উপস্থিত ছিলেন ট্রাম্প।

An image of Donald Trump

ডোনাল্ড ট্রাম্প। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ০৫:৩২
Share: Save:

চার বছর ধরে পৃথিবীর ‘সব থেকে শক্তিশালী রাষ্ট্রনেতা’ পদটির দায়িত্ব সামলালেও আদতে তিনি যে শখের অভিনেতা, বুঝিয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্প।

নিউ ইয়র্কের আদালতে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে বেআইনি ভাবে অধিকৃত সম্পত্তির মামলা চলছে। তারই শুনানি ছিল গত কাল। আদালতে উপস্থিত ছিলেন ট্রাম্প। শুরু থেকেই অত্যন্ত আক্রমণাত্মক মেজাজে ছিলেন তিনি। শুনানির শুরু হতেই বিচারপতি আর্থার এনগোরোন এবং নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমসকে তোপ দাগতে শুরু করেন ট্রাম্প। তাঁর মার-আ-লাগোর বিলাসবহুল রিসর্টের মূল্যনির্ধারণ প্রসঙ্গে ট্রাম্পকে প্রশ্ন করা হলে দৃশ্যতই ক্ষিপ্ত প্রাক্তন প্রেসিডেন্ট অ্যাটর্নি জেনারেলকে বলেন, ‘‘এখানে হচ্ছেটা কী! এ ভাবে চলতে পারে না। অত্যন্ত ন্যক্করজনক! রাজনৈতিক ভাবে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে উনি (অ্যাটর্নি জেনারেল) আমাকে হেনস্থা করে চলেছেন। ওঁর লজ্জা পাওয়া উচিত।’’

এখানেই না থেমে বিচারপতির উদ্দেশে ট্রাম্প বলেন, ‘‘উনি আমাকে জালিয়াত বলেছেন। কিন্তু আমি বলব, এই আদালতে যা চলছে সেটাই জালিয়াতি।’’ ক্ষুব্ধ বিচারপতি বলেন, ‘‘এটা প্রচারসভা নয়। এত নাটক করার বা বক্তৃতা দেওয়ার দরকার নেই।’’

প্রেসিডেন্ট থাকাকালীন বেআইনি ভাবে ৩০ কোটি ডলারের সম্পত্তি করেছিলেন ট্রাম্প, এই অভিযোগ এনে তাঁর বিরুদ্ধে দেওয়ানি মামলা করেছেন অ্যাটর্নি জেনারেল। দোষী সাব্যস্ত হলে অবশ্য তাঁর জেল হবে না, শুধু জরিমানা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE