Advertisement
০৪ মে ২০২৪
Sheep

দু’কোটি টাকায় বিক্রি হল একটি ভেড়া! কেন

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে বিক্রি হয়েছে এই ভেড়া। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভেড়াটি কিনেছে ‘এলিট অস্ট্রেলিয়ান হোয়াইট সিন্ডিকেট’।

এই ভেড়ার দাম দু’কোটি!

এই ভেড়ার দাম দু’কোটি!

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৭:০১
Share: Save:

কুড়ি বা পঁচিশ হাজার নয়, একটি ভেড়া বিক্রি হল দু’কোটি টাকায়। সেই সঙ্গে এই বছর বিশ্বের সবচেয়ে দামি ভেড়ার খেতাবও জিতে নিয়েছে প্রাণীটি।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে বিক্রি হয়েছে এই ভেড়া। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভেড়াটি কিনেছে ‘এলিট অস্ট্রেলিয়ান হোয়াইট সিন্ডিকেট’। অস্ট্রেলিয়ায় ভেড়ার মাংস এবং পশমের চাহিদা বিপুল। বিশেষ করে মাংসের জন্য সাদা ভেড়ার চাহিদা দিন দিন বাড়ছে। আর সেই সঙ্গে দাম বাড়তে শুরু করেছে এই ভেড়ার।

ভেড়া বিক্রেতা গ্রাহাম গিলমোর জানিয়েছেন যে, তার ভেড়ার দাম কোটি টাকা ছাড়াবে তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি। তিনি যে ভেড়াটি বিক্রি করেছেন সেটি একটি বিশেষ প্রজাতির ভেড়া। এদের গা খুব বেশি লোমশ হয়না। শুধু মাংসের জন্যই এই ভেড়া প্রতিপালন করা হয়। খুব দ্রুত বড় হয় এই ভেড়া। অস্ট্রেলিয়ায় যে হেতু ভেড়ার মাংসের চাহিদা বিপুল, তাই হালকা পশমের এই ভেড়ারও চাহিদা বাড়তে শুরু করেছে।

গ্রাহাম তাঁর ভেড়াটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন। বাজারে সেই ভেড়া কেনার জন্য বেশ কয়েক জন গ্রাহক হাজির হয়েছিলেন। তাদের মধ্যে ‘এলিট অস্ট্রেলিয়ান হোয়াইট সিন্ডিকেট’-এর চার জন সদস্য দু’কোটি টাকার বিনিময়ে সেই ভেড়া কিনে নেন।

গত বছরে স্কটল্যান্ডে একটি ভেড়া বিক্রি হয়েছিল সাড়ে তিন কোটি টাকায়। সেটি টেক্সেল প্রজাতির ভেড়া ছিল। ভেড়াটির নাম ছিল ‘ডাবল ডায়মন্ড’। ২০২১ সালের সবচেয়ে দামি ভেড়ার খেতাব জিতেছিল প্রাণীটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sheep expensive australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE