Advertisement
০৭ মে ২০২৪
Lion

Lion: গাঁছের ফাঁকে হঠাৎ চোখে পড়ল সিংহের মুখ! বাঁচাও…পালাও…হুলস্থুল কাণ্ড

যে গ্রামে কোনও দিন কোনও হিংস্র পশুর দেখা মেলেনি, সেখানে সিংহ ঢুকে পড়ার খবরে রীতিমতো স্তম্ভিত হয়ে যান বন দফতরের কর্মীরা।

সিংহের উঁকি। ছবি সৌজন্য টুইটার।

সিংহের উঁকি। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৭:২৪
Share: Save:

ঝোপের মধ্যে থেকে উঁকি মারছিল সিংহ। চোখে পড়তেই বিষয়টি চাউর হয়ে যায় গোটা গ্রামে। ‘মানুষখেকোর’ উপস্থিতিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বনবিভাগকে।

যে গ্রামে কোনও দিন কোনও হিংস্র পশুর দেখা মেলেনি, সেখানে সিংহ ঢুকে পড়ার খবরে রীতিমতো স্তম্ভিত হয়ে যান বন দফতরের কর্মীরা। সিংহ ধরতে জাল, ঘুমপাড়ানি গুলি এবং সব রকম প্রস্তুতি নিয়ে আসেন তাঁরা। গ্রামের বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়, যত ক্ষণ না সিংহটি ধরা পড়ছে, তত ক্ষণ পর্যন্ত যেন কেউ বাড়ির বাইরে না বেরোন।

সিংহটিকে ধরার জন্য খাবারের টোপ দেওয়া হয়। সেই খাবার দেখার পরেও যখন সিংহ ঝোপ থেকে বেরোচ্ছিল না, তখনই সন্দেহ হয় বনকর্মীদের। ঝোপের খুব কাছে গিয়ে সিংহটিকে পর্যবেক্ষণ করার চেষ্টা করতেই একেবারে থতমত খেয়ে যান তাঁরা। যেটিকে ধরার জন্য এত আয়োজন, এত সময় ব্যয় করা হল, শেষে দেখা গেল ওই সিংহ আসলে কোনও রক্তমাংসের সিংহই নয়। ঝোপের মধ্যে থেকে সিংহের মাথা ধরে টানতেই বেরিয়ে এল আস্ত একটা ব্যাগ! এই দৃশ্য দেখে তখন বনকর্মীদের মধ্যে হাসির ফোয়ারা ছোটে। হাঁফ ছেড়ে বাঁচলেন গ্রামবাসীরাও। ছিল সিংহ, হল ব্যাগ! ঝোপের মধ্যে সিংহের ছবি আঁকা ব্যাগ রেখে গিয়েছিলেন কেউ। সেটিকে সিংহ ভেবেই হুলস্থুল কেনিয়ার মুতিরিবু গ্রামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lion Kenya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE