Advertisement
১৯ জুলাই ২০২৪
Malayasia

মা’কে পাঠাতে গিয়ে প্রথম বেতন ভুল অ্যাকাউন্টে পাঠিয়ে ফেললেন তরুণী! ফেরত দিতে নারাজ প্রাপক

প্রথম বেতন পেয়ে ওই মহিলা এতটাই উৎসাহিত ছিলেন যে, অনলাইনে টাকা পাঠানোর সময় যথেষ্ট মনোযোগ দেননি। টাকা কার কাছে যাচ্ছে, ভাল করে দেখেননি তিনি। ভুল অ্যাকাউন্টে পৌঁছে গিয়েছে তাঁর টাকা।

অনলাইন লেনদেনে বিপত্তি।

অনলাইন লেনদেনে বিপত্তি। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
কুয়ালা লামপুর শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৫
Share: Save:

নতুন চাকরির প্রথম বেতন ভুল অ্যাকাউন্টে পাঠিয়ে ফেললেন তরুণী। মায়ের অ্যাকাউন্টে পাঠাতে গিয়ে বেতনের সমস্ত টাকা পাঠিয়ে ফেললেন অন্য এক ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

মালয়েশিয়ার বাসিন্দা ফাহাদা বিস্তারি। অনলাইন লেনদেন করতে গিয়ে ছোট্ট ভুলে বড় সমস্যায় পড়ে গিয়েছেন তিনি। নেটমাধ্যমে নিজেই জানিয়েছেন সে কথা। ফাহাদা লিখেছেন, ‘আজ আমি আমার প্রথম বেতন পেয়েছিলাম। কিছু দিন আগে চাকরিতে যোগ দিয়েছি, টাকার অঙ্ক তেমন বেশি নয়। এই টাকাটা আমি আমার মায়ের অ্যাকাউন্টে পাঠাতে চেয়েছিলাম। কিন্তু ভুল করে অন্য এক জনের অ্যাকাউন্টে পাঠিয়ে ফেলেছি।’

টিকটকে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন ফাহাদা।

টিকটকে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন ফাহাদা। ছবি: টুইটার

ফাহাদা আরও জানিয়েছেন, প্রথম বেতন পেয়ে তিনি এতটাই উৎসাহিত ছিলেন যে অনলাইনে টাকা পাঠানোর সময় যথেষ্ট মনোযোগ দেননি। টাকা কার কাছে যাচ্ছে, ভাল করে দেখেননি তিনি। যে অ্যাকাউন্টে ওই টাকা গিয়েছে, সেটি একটি সংস্থার। জানা গিয়েছে, ফাহাদার মা এর আগে এক বার ওই সংস্থাকে কিছু টাকা পাঠিয়েছিলেন। সেই সূত্রেই তাদের অ্যাকাউন্টে টাকা পৌঁছে গিয়েছে।

তবে যাঁরা এই টাকা পেয়েছেন, তাঁরা আর টাকা ফেরত দিতে চাইছেন না বলে অভিযোগ করেছেন ফাহাদা। টিকটকে সেই বর্ণনা দিতে গিয়ে কেঁদেই ফেলেছেন তিনি। বলেছেন, ‘‘আমার মা আমাকে ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করার জন্য একটা ফোন নম্বর দিয়েছিলেন। আমি ওদের ফোন করেছি, মেসেজ পাঠিয়েছি, হোয়াটসঅ্যাপেও যোগাযোগ করার চেষ্টা করেছি। প্রথমে উত্তর না দিলেও পরে ওঁরা আমাকে জানান, টাকাটা ওঁদের দান করা হয়েছে বলে ধরে নিতে। দান করতে আমার অসুবিধা নেই, কিন্তু এটা আমার প্রথম বেতন। এটা আমি আমার মাকেই দিতে চেয়েছিলাম।’’

পরে অবশ্য বেতনের পুরো টাকাটাই ফেরত পেয়েছেন ফাহাদা। পরের দিনই ওই সংস্থার এক জন তাঁর সঙ্গে যোগাযোগ করে টাকা ফেরত দিয়েছেন বলে জানান তিনি। তবে এ-ও জানান, এই ঘটনা থেকে ভাল শিক্ষা পেয়েছেন তিনি। ভবিষ্যতে এমন ভুল আর কখনও করবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malayasia Online Transaction Bank Account
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE