Advertisement
২৭ এপ্রিল ২০২৪
US flight

মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা, কর্মীর দিকেও তেড়ে গেলেন যুবক! যত কাণ্ড উড়ানে

ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানে হঠাৎ জরুরি দরজা খুলতে উদ্যত হন যুবক। বিমানটির অবতরণে তখনও ৪৫ মিনিট বাকি ছিল। বিমানকর্মীদের সঙ্গে তিনি বচসায় জড়িয়ে পড়েন। আক্রমণ করেন এক কর্মীকে।

Man allegedly tries to open flight emergency door and stabs flight attendant.

মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা করেছেন যুবক, তাঁকে গ্রেফতার করা হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৯:৩৮
Share: Save:

মাঝ আকাশে বিমানের জরুরি দরজা খুলে দেওয়ার চেষ্টা করলেন যুবক। বিমানকর্মীর দিকেও তিনি ধারালো অস্ত্র হাতে তেড়ে গিয়েছেন বলে অভিযোগ। বিমান থেকে নেমে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ঘটনাটি ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমানের। বিমানটি লস অ্যাঞ্জেলস থেকে বস্টন শহরের দিকে যাচ্ছিল। তাতে ছিলেন ৩৩ বছর বয়সি যুবক। তিনি ম্যাসাচুসেটসের বাসিন্দা। অভিযোগ, মাঝ আকাশে বিমানের মধ্যে তিনি হঠাৎ জরুরি দরজা খুলতে উদ্যত হন। বস্টনগামী বিমানটির অবতরণে তখনও ৪৫ মিনিট বাকি ছিল। জরুরি দরজা খোলার চেষ্টা করা হচ্ছে বলে বিমানকর্মীরা ককপিটে সতর্কবার্তা পান।

পরিস্থিতি খতিয়ে দেখতে দরজার কাছে যান এক বিমানকর্মী। তিনি দেখেন, দরজাটি খোলার প্রক্রিয়া শুরু করা হয়েছে। দরজাটি আবার আগের মতো বন্ধ করে দিয়ে পাইলট এবং বাকি বিমানকর্মীদের এ কথা জানান তিনি। সে সময় অন্য সহযাত্রীরা কেউ কেউ জানান, তাঁরা ওই যুবককে দরজার সামনে ঘোরাফেরা করতে দেখেছেন। তিনিই এই কাজ করেছেন বলে মনে করা হয়। তাঁকে প্রশ্ন করলে বিমানকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন যুবক।

এই সময় এক বিমানকর্মীকে ধারালো অস্ত্র নিয়ে যুবক আক্রমণ করেন বলে অভিযোগ। ভাঙা একটি ধাতব চামচ দিয়ে ওই বিমানকর্মীর গলায় পর পর তিন বার কোপ মারেন তিনি। সঙ্গে সঙ্গে বিমানের অন্য যাত্রীরা যুবককে ধরে ফেলেন। বস্টন বিমানবন্দরে নেমে অবিলম্বে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। যুবককে গ্রেফতার করে পুলিশ।

আমেরিকার আইন অনুযায়ী, বিমানের দরজা খোলা এবং বিমানকর্মীকে আক্রমণের জন্য যুবকের পাঁচ বছর থেকে যাবজ্জীবন পর্যন্ত কারাদণ্ডের সাজা হতে পারে। সেই সঙ্গে দিতে হতে পারে মোটা অঙ্কের জরিমানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US flight Flight Incident Emergency Door
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE