Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

ঘাস না কাটার জন্যে ২১ লক্ষ টাকা জরিমানা!

ঘাস ১০ ইঞ্জির বেশি বড় হয়ে যায়। ফলে তাঁকে জরিমানার মুখে পড়তে হয়। নিয়ম না মানার জন্য কর্তৃপক্ষ তাঁকে ৩০ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে, ভা

সংবাদ সংস্থা
ফ্লোরিডা ২১ মে ২০১৯ ১৭:৫৬
এই বাড়ির লনে ঘাসের জন্য জরিমানা করা হয়েছে। ছবি : টুইটার থেকে নেওয়া।

এই বাড়ির লনে ঘাসের জন্য জরিমানা করা হয়েছে। ছবি : টুইটার থেকে নেওয়া।

বাড়ির সামনের ঘাস না কাটার জন্য এক ব্যক্তিকে প্রায় ২১ লক্ষ টাকা জরিমানার মুখে পড়তে হল। ভয় পাওয়ার কিছু নেই, এটি মার্কিন যুক্তরাষ্ট্রেফ্লোরিডার ঘটনা।ওই এলাকায় নিয়ম রয়েছে, বাড়ির লনের ঘাস নির্দিষ্ট মাপের থেকে বড় হওয়া চলবে না।

ফ্লোরিডার বাসিন্দা জিম ফিকেন(৬৯) গরমের ছুটি কাটাতে প্রায় দু’মাসের জন্যে দক্ষিণ ক্যারোলিনায় ছিলেন। ফ্লোরিডায় নিয়ম রয়েছে, বাড়ির লনের ঘাস ১০ ইঞ্জির বেশি বড় হওয়া চলবে না। কিন্তু তাঁর বাড়ির সামনে ঘাস দিন দিন বাড়তে থাকে। এক সময় ঘাস ১০ ইঞ্জির বেশি বড় হয়ে যায়। ফলে তাঁকে জরিমানার মুখে পড়তে হয়। নিয়ম না মানার জন্য কর্তৃপক্ষ তাঁকে ৩০ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে, ভারতীয় মুদ্রায় যা ২০ লক্ষ ৯০ হাজার ৭৯৬ টাকা।

বিষয়টি যায় আদালতে। মামলার শুনানির সময় জিমের আইনজীবী দাবি করেন, তাঁর মক্কেল বাড়িটি অন্য একজনকে ভাড়া দিয়ে গিয়েছিলেন। কিন্তু সেই ব্যক্তি হঠাত্ মারা যান। তাই ঘাস কাটা সম্ভব হয়নি। জিম ফিকেন যখন ফিরে আসেন, তখন তাঁর ঘাস কাটা যন্ত্রটি ভেঙে যায়। ফলে ঘাস নির্দিষ্ট সীমার বেশি বড় হয়ে যায়।

Advertisement

ফের তিনি অন্য আদালতে যান। এখনও মামলটি চলছে।

আরও পড়ুন : সন্তানকে জোর করে নিরামিষ খাওয়ালে এবার জেল হতে পারে

আরও পড়ুন : সাড়ে ৬ কোটি বছরের ডাইনোসরের ডিম উদ্ধার

আরও পড়ুন

Advertisement