Advertisement
১৪ জুলাই ২০২৪
Axe Attack in New Zealand

পর পর রেস্তরাঁয় ঢুকে এলোপাথাড়ি কোপ, নিউ জ়িল্যান্ডে হঠাৎ হানা ‘কুঠারবাজের’, ত্র্যস্ত জনতা

আমেরিকায় বন্দুকবাজের হামলার ধাঁচে নিউ জ়িল্যান্ডে দেখা মিলল ‘কুঠারবাজের’। একের পর এক রেস্তরাঁয় ঢুকে যাঁকে সামনে পেয়েছেন তাঁকেই কুপিয়েছেন তিনি। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে।

Man with axe attacks diners in New Zealand restaurants injuring four people.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অকল্যান্ড (নিউজ়িল্যান্ড) শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ০৮:৫০
Share: Save:

আমেরিকায় বন্দুকবাজের হানার কথা শোনা যায় আকছার। কিন্তু নিউ জ়িল্যান্ডে এ বার আর বন্দুক নয়, দেখা মিলল ‘কুঠারবাজের’। ধারালো কুঠার হাতে যিনি রেস্তরাঁয় ঢুকে এলোপাথাড়ি কোপালেন জনগণকে। অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে। তবে তাঁর এই আক্রমণের কারণ এখনও স্পষ্ট নয়।

সোমবার রাত ৯টা নাগাদ নিউ জ়িল্যান্ডের অকল্যান্ড শহরে পর পর তিনটি নামী চাইনিজ় রেস্তরাঁয় কুঠার হামলা হয়েছে। অভিযুক্ত যুবক একের পর এক রেস্তরাঁয় ঢুকে সেখানে খেতে আসা লোকজনকে আক্রমণ করেছেন। এই ঘটনায় চার জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে এক জনকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলেও বাকি তিন জন এখনও চিকিৎসাধীন। তবে আহতদের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

নিউ জ়িল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, কুঠার হানায় অভিযুক্ত ২৪ বছর বয়সি এক যুবক। তিনি সোমবার রাতে হঠাৎই রেস্তরাঁগুলিতে ঢুকে যাঁকে সামনে পান, তাঁকে আক্রমণ করেন। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। তবে কী কারণে তিনি এমন আচরণ করলেন, তা এখনও স্পষ্ট নয়। মঙ্গলবার যুবককে আদালতে তোলা হবে।

রেস্তরাঁয় খেতে যাওয়া এক যুবক স্থানীয় সংবাদমাধ্যমের কাছে নিজের অভিজ্ঞতার কথা বলেছেন। তিনি জানিয়েছেন, তিনি তাঁর বন্ধুদের সঙ্গে নৈশভোজে ব্যস্ত ছিলেন। হঠাৎ এক জন ধারালো অস্ত্র হাতে সেখানে ঢুকে পড়েন এবং তাঁর বন্ধুদের আঘাত করেন। কী হচ্ছে, ভাল করে বুঝে ওঠার আগেই তাঁর দিকেও এগিয়ে এসেছিল কুঠার। কোনও রকমে সেখান থেকে তিনি পালিয়ে বেঁচেছেন। পরে আরও একটি রেস্তরাঁয় ওই যুবককে তিনি কুঠার হাতে ঢুকতে দেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand Restaurants Axe attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE