Advertisement
০১ মে ২০২৪
South Africa

সেতুর নীচে ধাক্কা মারল গ্যাস ট্যাঙ্কার, বিস্ফোরণে বহু হতাহত দক্ষিণ আফ্রিকার বোকসবার্গে

শনিবার সকালে বোকসবার্গ এলাকার ওআর ট্যাম্বো মেমোরিয়াল হাসপাতালের কাছে দাঁড়িয়ে থাকা একটি গ্যাস ট্যাঙ্কারে ওই বিস্ফোরণ ঘটে। আতঙ্ক ছড়ায় এলাকায়।

গ্যাস ট্যাঙ্কারে বিস্ফোরণ।

গ্যাস ট্যাঙ্কারে বিস্ফোরণ। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
জোহানেসবার্গ শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৮:২৯
Share: Save:

সেতুর নীচে ধাক্কা মেরেছিল গ্যাসবোঝাই ট্যাঙ্কার। আর তা থেকেই ঘটল বিস্ফোরণ। তার জেরে মৃত্যু হয়েছে অন্তত ১০ জনের। তবে কোনও কোনও সংবাদমাধ্যমের দাবি, অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে ওই বিস্ফোরণে। শনিবার এই ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার বোকসবার্গে।

শনিবার সকালে বোকসবার্গ এলাকার ওআর ট্যাম্বো মেমোরিয়াল হাসপাতালের কাছে দাঁড়িয়ে থাকা একটি গ্যাস ট্যাঙ্কারে ওই বিস্ফোরণ ঘটে। আগুনের গোলা ছড়িয়ে পড়ে আকাশে। দাউদাউ করে জ্বলতে থাকে ওই ট্যাঙ্কারটি। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বিস্ফোরণের জেরে অনেকে হতাহত হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় অনেকের। বিস্ফোরণের জেরে ক্ষতিগ্রস্ত হয় ওই হাসপাতালটির একাংশ এবং আশপাশের বাড়ি। আগুনে ক্ষতিগ্রস্ত হয় কয়েকটি গাড়িও। এমনকি দমকলের ইঞ্জিনও ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল বাহিনী। তড়িঘড়ি শুরু হয় উদ্ধারকাজ। আহতদের উদ্ধার করে ভর্তি করানো হয় হাসপাতালে। তাঁদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Africa Johannesburg Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE