Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mashrafi Mortaza

Mashrafe Mortaza: ‘হৃদয় ভেঙে চুরমার’ বাংলাদেশে হামলার ঘটনা নিয়ে হতাশার বার্তা মোর্তাজার

দেশের বিভিন্ন জায়গায় হামলার ঘটনা, টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ডের কাছে বাংলাদেশের হার— সব মিলিয়ে মর্মাহত মোর্তাজা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ২০:১৩
Share: Save:

কুমিল্লা, চট্টগ্রাম-সহ বিভিন্ন এলাকায় হামলার ঘটনাকে কেন্দ্র করে উত্তাল বাংলাদেশ। তা নিয়ে এ বার ফেসবুক পোস্টে মুখ খুললেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের বোলার মাশরফি মোর্তাজা। দুর্গাপুজো মণ্ডপ থেকে শুরু করে বিভিন্ন মন্দির, সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বাড়ি-ঘর-দোকানে হামলার ঘটনা প্রসঙ্গে বাংলাদেশের সাংসদ মোর্তাজা লিখলেন, ‘হৃদয় ভেঙে চুরমার করেছে।’
দেশের বিভিন্ন জায়গায় হামলার ঘটনা, টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ডের কাছে বাংলাদেশের হার— সব মিলিয়ে মর্মাহত মোর্তাজা ফেসবুক পোস্টে লিখেছেন, ‘কাল দুইটা হার দেখেছি। একটা বাংলাদেশ ক্রিকেট দল, যেটায় কষ্ট পেয়েছি। আর একটি পুরো বাংলাদেশের, যা হৃদয় ভেঙে চুরমার করেছে।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘এ লাল সবুজ তো আমরা চাইনি। কত কত স্বপ্ন, কত কষ্টার্জিত জীবনযুদ্ধ এক নিমেষেই শেষ। আল্লাহ আপনি আমাদের হেদায়েত দিন।’

শুক্রবার থেকে কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, গাজিপুর, চাঁপাই নবাবগঞ্জ এবং মৌলবিবাজারের বিভিন্ন এলাকায় হামলার ঘটনা ঘটেছে। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘‘গত কয়েক দিনের হামলার ঘটনা পূর্ব পরিকল্পিত। দেশের শান্তি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাওয়া কিছু কায়েমি স্বার্থের মানুষ এই কাজ করছে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।’’ তিনি জানান, হামলার ঘটনায় ইতিমধ্যেই চার হাজারেরও বেশি মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ পুলিশ। রবিবার পর্যন্ত বাংলাদেশের ২২টি জেলায় আলাদা আলাদা ভাবে সেনা মোতায়েন করা হয়েছে বলে দাবি করেছে সে দেশের প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mashrafi Mortaza Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE