Advertisement
২৭ এপ্রিল ২০২৪
usa

আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা, কলোরাডোতে এক অফিসার-সহ নিহত ১০

কী উদ্দেশ্য নিয়ে এই হামলা চালানো হয়েছে, সে ব্যাপারেও কিছু বলেনি পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ।

ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। ছবি—রয়টার্স।

সংবাদ সংস্থা
কলোরাডো শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ০৭:৫৫
Share: Save:

আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা। সোমবার বিকেলে কলোরাডোর বোল্ডার এলাকায় ‘কিং‌ সুপার্স’ দোকানের সামনে এক বন্দুকবাজ গুলি চালাতে শুরু করে। হামলায় এক পুলিশ অফিসার-সহ নিহত হলেন অন্তত ১০ জন। এই ঘটনায় জড়িত সন্দেহে এক অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

কী উদ্দেশ্য নিয়ে এই হামলা চালানো হয়েছে, সে ব্যাপারেও কিছু বলেনি পুলিশ। তবে বোল্ডার পুলিশের অফিসার কেরি ইয়ামাগুচি জানিয়েছেন, ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ওই অভিযুক্তও আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

ঘটনার বেশ কয়েক ঘণ্টা পর বোল্ডার পুলিশের প্রধান মারিস হেরল্ড জানিয়েছেন, এক পুলিশ অফিসার-সহ ১০ জনের প্রাণ কেড়েছে এই গুলি চালনার ঘটনা। ঘটনা দ্রুত নিয়ন্ত্রণে আনার জন্য সেখানে উপস্থিত অফিসারদের প্রশংসাও করেছেন তিনি। হেরল্ড জানিয়েছেন, গুলিতে মৃত অফিসারের নাম এরিক টাল্লে। ২০১০ সাল থেকে তিনি বোল্ডার পুলিশ বিভাগে কাজ করেন। তাঁর বয়স ৫১ বছর। তাঁর সম্পর্কে হেরল্ড বলেছেন, ‘‘বোল্ডার পুলিশ এবং এখানকার মানুষের জন্য অনেক সেবা করেছেন হেরল্ড। হামলার ব্যাপারে ফোন আসার পর এরিকই প্রথম ছুটে গিয়েছিল সেখানে। কিন্তু গুলি ঝাঝরা করে দিয়েছে ওই শরীর।’’ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন বোল্ডারের অ্যাটর্নি মাইকেল ডউগার্তি। এই হামলায় ক্ষতিগ্রস্তদের সুবিচারের জন্য সমস্ত লড়াই করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

মূলত মুদিখানার জিনিসের দোকান ‘কিং সুপার্স’ পড়ে কলোরাডোর বসতিপূর্ণ অঞ্চলে। কলোরাডো বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসও এই স্টোর থেকে কয়েক মাইল দূরে। তাই অন্যান্য দিনের মতো সোমবার বিকেলেও সাধারণ মানুষ এবং কলেজ পড়ুয়াদের ভিড় ছিল সেখানে। বন্দুকবাজের হামলায় চাঞ্চল্য ছড়িয়েছে স্থানীয় এলাকায়।

গুলিচালনার ঘটনার এক প্রত্যক্ষদর্শী সিএনএন-কে বলেছেন, ‘‘এক ব্যক্তি হঠাৎ ঢুকে পড়ে দোকানের মধ্যে। তার পরই গুলি চালাতে শুরু করে দেয়।’’ ডিন স্কিলার নামের এক ব্যক্তি ঘটনার ভিডিয়ো করেন। তার করা ভিডিয়োতে গুলি চলার শব্দও শোনা যাচ্ছে। পুলিশ পৌঁছাচ্ছে ঘটনাস্থলে তা-ও দেখা যাচ্ছে ওই ভিডিয়োতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

usa shooting Colorado
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE