Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Nepal Plane Crash

দুর্ঘটনাগ্রস্ত বিমানে ছিলেন পাঁচ ভারতীয়, প্রকাশ করা হল তাঁদের নাম, চলছে উদ্ধারকাজ

নেপালে পোখরা বিমানবন্দরের রানওয়েতে অবতরণের ঠিক আগের মুহূর্তে ভেঙে পড়ে বিমানটি। ওই উড়ানে পাঁচ ভারতীয় ছিলেন। তাঁদের নাম প্রকাশ করা হল।

ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়।

ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
কাঠমান্ডু শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৬:০৭
Share: Save:

নেপালে যাত্রিবাহী বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ওই বিমানে ৫ ভারতীয় ছিলেন। তাঁদের অবস্থা সম্পর্কে এখনও জানা যায়নি। সংবাদ সংস্থা পিটিআইকে এ কথা জানিয়েছেন ইয়েতি এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

রবিবার নেপালে পোখরা বিমানবন্দরে অবতরণের ঠিক আগের মুহূর্তে ভেঙে পড়ে ইয়েতি এয়ারলাইন্সের এটিআর-৭২ যাত্রিবাহী বিমান। উড়ানে ৬৮ জন যাত্রী ছিলেন। সেই সঙ্গে আরও ৪ জন ক্রু সদস্য ছিলেন। ভেঙে পড়ার পরই বিমানটিতে আগুন ধরে যায়। বহু যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে।

ওই বিমানে ছিলেন ৫ ভারতীয়। তাঁদের নাম প্রকাশ করেছে ইয়েতি এয়ারলাইন্স। ওই ৫ ভারতীয় হলেন, অভিষেক কুশওয়াহা, বিশাল শর্মা, অনিলকুমার রাজভর, সোনু জয়সওয়াল ও সঞ্জয় জয়সওয়াল। তবে তাঁরা জীবিত রয়েছেন কি না, সে সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

নেপালে ভারতীয় দূতাবাসের তরফে হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। কাঠমান্ডুতে হেল্পলাইন নম্বরটি হল +৯৭৭-৯৮৫১১০৭০২১ (শ্রী দিবাকর শর্মা), পোখরায় হেল্পলাইন নম্বরটি হল +৯৭৭-৯৮৫৬০৩৭৬৯৯ (লেফট্যানেন্ট কর্নেল শশাঙ্ক ত্রিপাঠী)। স্থানীয় প্রশাসনের সঙ্গে দূতাবাস যোগাযোগ রাখছে বলে জানানো হয়েছে।

অবতরণের ১০ সেকেন্ড আগে বিমানটি ভেঙে পড়ে। পিটিআই সূত্রে খবর, বিমান দুর্ঘটনার তদন্তের জন্য ৫ সদস্যের অনুসন্ধান কমিটি তৈরি করেছে নেপাল সরকার। সোমবার ১ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে নেপাল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash Nepal Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE