Advertisement
১১ মে ২০২৪
imran khan

Imran Khan: কোষাগার টান, ইমরানের সরকারি বাসভবন ভাড়া দেবে পাক সরকার

শুরু থেকেই ইমরানের বাসভবনকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার পরিকল্পনা ছিল পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ সরকারের। আপাতত বাতিল সেই পরিকল্পনা।

—ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ১১:৫৫
Share: Save:

অর্থনীতি ধসে গিয়েছে। সরকারি কোষাগারে অর্থ নেই। পরিস্থিতি সামাল দিতে এ বার ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের সরকারি বাসভবন ভাড়া দিয়ে আয়ের রাস্তা খুঁজে বের করল পাক সরকার। সে দেশের একটি স্থানীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট তুলে ধরে এমনটাই দাবি করল সংবাদ সংস্থা এএনআই।
শুরু থেকেই ইমরানের বাসভবনকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার পরিকল্পনা ছিল পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ সরকারের। আর সেই কারণে গত ২০১৯ সালের অগস্ট মাসেই সরকারি বাসভবন খালি করে দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী। কিন্তু সে দেশের সামা টিভির সাম্প্রতিক রিপোর্টে বলা হচ্ছে, আপাতত সেই পরিকল্পনা বাতিল করা হয়েছে। পরিবর্তে পাক সরকার সিদ্ধান্ত নিয়েছে, এ বার থেকে ওই বাসভবনের রেড জোন বিভিন্ন সাংস্কৃতিক, ফ্যাশন, শিক্ষামূলক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হবে।

শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর বাসভবনে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় এবং শৃঙ্খলার বিষয়টি নজরদারির জন্য দু’টি কমিটিও গঠন করা হয়েছে। সামা টিভি-র দাবি, বিষয়টি নিয়ে মন্ত্রিসভার বৈঠক হওয়ারও সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan imran khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE