Advertisement
২৩ জুলাই ২০২৪
Deaths in Pakistan Fire

পাকিস্তানে অগ্নিদগ্ধ হয়ে মৃত একই পরিবারের সাত শিশু-সহ ১০, শোকবার্তা পাক প্রধানমন্ত্রীর

এই দুর্ঘটনায় বুধবার শোকপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। কোনও রকমে পালিয়ে প্রাণে বেঁচে গিয়েছেন ওই পরিবারের এক সদস্য।

Image of Local residents in Pakistan

অগ্নিকাণ্ডের পর পাক পঞ্জাব প্রদেশের ভাট্টি গেট এলাকায় ভিড় করেছেন স্থানীয়েরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ২০:১২
Share: Save:

পাকিস্তানের পঞ্জাব প্রদেশের একটি বাড়িতে গভীর রাতে আগুন লেগে একই পরিবারের সাত শিশু-সহ অন্তত ১০ জনের মৃত্যু হল। এই দুর্ঘটনায় বুধবার শোকপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। কোনও রকমে পালিয়ে প্রাণে বেঁচে গিয়েছেন ওই পরিবারের এক সদস্য।

পুলিশ সূত্রে খবর, পঞ্জাব প্রদেশের লাহৌরে একটি বাড়ির দোতলায় মঙ্গলবার গভীর রাতে আগুন লেগেছিল। রাত আড়াইটে নাগাদ ভাট্টি গেট এলাকায় ওই অগ্নিকাণ্ডের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ১১টি গাড়ি নিয়ে পৌঁছন ৩৩ জন উদ্ধারকারী। তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হয়।

লাহৌরের ডিআইজি (অপারেশনস) আলি নাসির রিজ়ভিকে উদ্ধৃত করে পাক সংবাদমাধ্যম ‘ডন’ জানিয়েছে, ওই বাড়িতে একই পরিবারের ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সাত মাসের এক শিশু, চার বছরের নাবালক-সহ পাঁচ কিশোর-কিশোরীও রয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

পাক সংবাদমাধ্যম ‘জিও নিউজ়’ জানিয়েছে, অগ্নিকাণ্ডের সময় বাড়ি থেকে ঝাঁপ দিয়ে প্রাণে বেঁচেছেন ওই পরিবারের এক সদস্য। এই দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন পাক পঞ্জাবের অন্তর্বর্তী মুখ্যমন্ত্রী মহসিন নকভি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Fire Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE