Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Elon Musk

Parag Agrawal: মালিকানা বদলের পর এ বার কি সিইও বদল? টুইটার থেকে সরলে কত টাকা পেতে পারেন পরাগ

জল্পনা উঠেছে মাইক্রোব্লগিং সাইটের মালিকানা বদলের পরে সিইও পদ থেকে সরতে হতে পারে পরাগকে। আর তা ঘটলে চুক্তি অনুযায়ী এই টাকাই প্রাপ্য পরাগের।

পরাগ অগ্রবাল-ইলন মাস্ক।

পরাগ অগ্রবাল-ইলন মাস্ক। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ০৯:৪৫
Share: Save:

১২ মাসের মধ্যে তাঁকে পদ থেকে সরালে ৪২ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় ৩২১ কোটি ১১ লক্ষ টাকা) পাবেন টুইটারের সিইও পরাগ অগ্রবাল। এমনটাই জানিয়েছে গবেষণা সংস্থা ইকুইলার। জল্পনা উঠেছে মাইক্রোব্লগিং সাইটের মালিকানা বদলের পরে সিইও পদ থেকে সরতে হতে পারে পরাগকে। আর তা ঘটলে চুক্তি অনুযায়ী এই টাকাই প্রাপ্য পরাগের।

ইকুইলারের তথ্য অনুযায়ী পরাগের এক বছরের বেতন এবং আনুসাঙ্গিক মিলিয়েই এই টাকা পাবেন তিনি।

যদিও, টুইটারের তরফ থেকে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

প্রসঙ্গত, সোমবার টুইটার কিনে নেন আমেরিকার ধনকুবের ইলন। ৪,৪০০ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩,৩৬,৯৪১ কোটি ২২ লাখ টাকা)-এর বিনিময়ে এই মাইক্রোব্লগিং সাইটের মালিকানা পেয়েছেন তিনি। পাশাপাশি এই মালিকানা বদলের ফলে অনেকের মালিকাধীন সংস্থা থেকে একক মালিকাধীন সংস্থা হয়ে উঠল টুইটার।

টুইটার কিনে নেওয়ার পর ইলন মাস্ক নিজের টুইটার হ্যান্ডল থেকে বলেন, ‘বাক্‌স্বাধীনতা গণতন্ত্রের ভিত্তিপ্রস্থর। আর টুইটার এমন একটি ডিজিটাল ক্ষেত্র যেখানে ভবিষ্যৎ নিয়ে প্রতিনিয়ত তর্ক-বিতর্ক হয়। আমি টুইটারকে আগের থেকে ভাল এবং যুগোপযোগী করে তুলতে চাই, যেখানে অনেক নতুন নতুন সুবিধা যোগ করা হবে। এর ফলে আদপে মানুষ উপকৃতই হবেন। টুইটার খুবই সম্ভাবনাময়। আমি এই সংস্থার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’’

সংস্থাটি কেনার আগে ১৪ এপ্রিল একটিঅনুষ্ঠানে মাস্ক জানিয়েছিলেন যে টুইটারের ব্যবস্থাপনায় তাঁর আস্থা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter Inc Twitter CEO Parag Agrawal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE