Advertisement
১৯ মার্চ ২০২৪
Queen Elizabeth II

নাতি হ্যারির বিতর্কিত সাক্ষাৎকার সম্প্রচারের  আগেই টিভিতে রানি এলিজাবেথ

সম্প্রতি প্রাথমিক বিচ্ছেদের পর চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে হ্যারি ও মেগান জানিয়ে দেন, তাঁরা রাজপরিবারের সদস্য হিসাবে আর ফিরতে রাজি নন।

রানি দ্বিতীয় এলিজাবেথ। রয়টার্সের ফাইল চিত্র।

রানি দ্বিতীয় এলিজাবেথ। রয়টার্সের ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০১:০৯
Share: Save:

রাজ পরিবারের সঙ্গে বিচ্ছেদের কারণ সবিস্তারে জানাবেন টিভি সাক্ষাৎকারে, আগেই বলেছিলেন রাজকুমার হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মর্কেল। শেষ মুহূর্তে চমক দিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। কমনওয়েলথ দিবস উপলক্ষে তিনিও টিভিতে একটি বার্তা দেবেন বলে খবর পাওয়া গিয়েছে। হ্যারি ও মেগানের সাক্ষাৎকারের আগেই সেই বার্তা সম্প্রচারিত হবে টেলিভিশনে। ফলে ৭ মার্চ তারিখটি ব্রিটেনের রাজ পরিবারের ইতিহাসে এক উল্লেখযোগ্য দিন হতে চলেছে।

সম্প্রতি প্রাথমিক বিচ্ছেদের পর চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে হ্যারি ও মেগান জানিয়ে দেন, তাঁরা রাজপরিবারের সদস্য হিসাবে আর ফিরতে রাজি নন। সেই দাবি মেনে রাজ পরিবারের সমস্ত পরিচয় থেকে তাঁদের মুক্তি দেয় বাকিংহামও।

আগেই ঘোষণা করা হয়েছিল, ৭ মার্চ বিশ্বের সামনে প্রথমবার রাজ পরিবার থেকে আলাদা হওয়ার কারণ বলবেন হ্যারি ও মেগান। জানিয়েছিলেন, ক্ষোভ-বিক্ষোভ নিয়ে সবিস্তারে জানাবেন তাঁরা। তাই নিয়ে রাজ পরিবারের মধ্যে একটি ক্ষোভও তৈরি হয়েছিল। গত সপ্তাহে প্রকাশ্যে আসা এই সাক্ষাৎকারের খবরে শোরগোল পড়ে গিয়েছিল ব্রিটেনের ‘রাজ’নীতির অন্দরে। তার মধ্যেই রানি এলিজাবেথের এই বিশেষ বার্তা নতুন করে এক জল্পনা তৈরি করেছে। হ্যারি মেগানের সাক্ষাৎকারের দিনই তিনি বলতে চাইছেন কি ইচ্ছা করেই?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prince Harry Buckingham Palace Queen Elizabeth II
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE