Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan

পাকিস্তানের জেলে বন্দিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, জ্বলল আগুন, আহত ডিএসপি-সহ পুলিশ কর্মী

গুজরাত জেলা পুলিশ আধিকারিক গজনফার শাহ জানিয়েছেন, বন্দি এবং পুলিশকর্মীদের মধ্যে প্রথমে বচসা শুরু হয়। পুলিশকর্মীরা তাঁদের সঙ্গে কথা বলে বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করেন।

পাকিস্তানের জেলে বন্দি আর পুলিশের সংঘর্ষ।

পাকিস্তানের জেলে বন্দি আর পুলিশের সংঘর্ষ। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ২১:৫৫
Share: Save:

বন্দিদের সঙ্গে জেল কর্মীদের বিবাদ। আর সেই বিবাদের জেরেই আগুন জ্বলল জেলে। বন্দিদের নিয়ন্ত্রণে আনতে শূন্যে গুলি ছুড়ল পুলিশ। ঘটনায় আহত ডেপুটি সুপার-সহ বেশ কয়েক জন পুলিশ কর্মী। পাকিস্তানের গুজরাতের ঘটনা।

পাক সংবাদপত্র ডন জানিয়েছে, সোমবার সন্ধ্যা ৫টা নাগাদ (স্থানীয় সময়) গুজরাত জেলা জেলে সংঘর্ষ শুরু হয়। গুজরাত জেলা পুলিশ আধিকারিক গজনফার শাহ জানিয়েছেন, বন্দি এবং পুলিশকর্মীদের মধ্যে প্রথমে বচসা শুরু হয়। পুলিশকর্মীরা তাঁদের সঙ্গে কথা বলে বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করেন। অভিযোগ, তখনই পুলিশ কর্মীদের লক্ষ্য করে পাথর ছোড়েন বন্দিরা। গুরুতর জখম হন গুজরাত সিটি সার্কল ডিএসপি পারভেজ গোন্দল-সহ বেশ কয়েক জন আধিকারিক। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বন্দিদের বিক্ষোভ সামলাতে শূন্যে গুলি ছোড়ে পুলিশ। তাতে যদিও নিয়ন্ত্রণে আসেনি বিক্ষোভ। বন্দিরা বেশ কিছু কুঠুরিতে আগুন লাগিয়ে দেন। ছাদে উঠে পড়েন। যদিও ততক্ষণে জেল ঘিরে ফেলেন নিরাপত্তারক্ষীরা, যাতে কেউ পালাতে না পারেন। ঘটনার বেশ কিছু ভিডিয়ো ভাইরাল হয়েছে। পঞ্জাব প্রদেশের অস্থায়ী মুখ্যমন্ত্রী মহসিন নাকভি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে এই জেলে বন্দি আর পুলিশের সংঘর্ষ নতুন নয়। ২০২০ সালে গুজরাতের এই জেলেই সংঘর্ষ হয়েছিল। তাতে আহত হয়েছিলেন ২ জন পুলিশ কর্মী। অনেক বন্দি দেওয়াল টপকে পালিয়ে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Jail Fire Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE