Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Beheadings

পর পর গলা কেটে হত্যা অপরাধীদের, মাদক পাচারের জন্য ‘দৃষ্টান্তমূলক’ শাস্তি সৌদি আরবে

মাদক পাচারের অপরাধে ১২ জন অপরাধীকে হত্যা করা হয়েছে। এর মধ্যে রয়েছে ৩ পাকিস্তানি, ৪ সিরীয়, ২ জর্ডনের নাগরিক এবং ৩ জন সৌদির বাসিন্দা।

গলা কেটে একাধিক অপরাধীকে হত্যা।

গলা কেটে একাধিক অপরাধীকে হত্যা। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
রিয়াধ শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১২:৩৯
Share: Save:

মাদক পাচারে জড়িত থাকার অপরাধে কয়েক জন অপরাধীকে তরোয়াল দিয়ে গলা কেটে শাস্তি দিল সৌদি আরব। সাম্প্রতিক এক তথ্য বলছে, গত ১০ দিনে মাদক ব্যবসার সঙ্গে যুক্ত ১২ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে সৌদি আরবে। তাঁদের মধ্যে কয়েক জনের গলা তরোয়াল দিয়ে কাটা হয়েছে বলে ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

মাদক পাচারের অপরাধে সম্প্রতি ১২ জন অপরাধীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ৩ পাকিস্তানি, ৪ সিরীয়, ২ জর্ডনের নাগরিক এবং ৩ জন সৌদির বাসিন্দা। চলতি বছরের মার্চ মাসেই খুন, সন্ত্রাসবাদ-সহ নানা অপরাধে জড়িত ৮১ জন অপরাধীকে মৃত্যুদণ্ড দিয়েছে। সাম্প্রতিক অতীতে সৌদি আরবে মৃত্যুদণ্ডের সংখ্যা বেড়ে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলিও।

বছর দু’য়েক আগে দেশে মৃত্যুদণ্ডের সংখ্যা কমানোর চেষ্টা করেছিল সৌদি প্রশাসন। কিন্তু, ২০১৮ সালে আমেরিকার সাংবাদিক জামাল খাশোগ্গিকে তুরস্ক মৃত্যুদণ্ড দেওয়ার পর পশ্চিম এশিয়ায় আবার মৃত্যুদণ্ডের সংখ্যা কিছুটা বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beheadings soudi arabia Drug Peddling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE