Advertisement
০৩ মে ২০২৪
Snake Dropped From Sky

আকাশ থেকে গায়ে পড়ল সাপ, পেঁচিয়ে ধরে কামড়াল মহিলাকে, দেখতে পেয়ে ছোঁ মেরে নিয়ে গেল বাজ

নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, মহিলার নাম পেগি জোন্স। সিলসবিতে নিজেদের বাংলোর পুকুরে ছিপ দিয়ে মাছ ধরছিলেন স্বামীর সঙ্গে। সেই সময়ই এই ঘটনা ঘটে।

এই মহিলার হাতে আকাশ থেকে পড়েছিল সাপ। ছবি: সংগৃহীত।

এই মহিলার হাতে আকাশ থেকে পড়েছিল সাপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
টেক্সাস শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৬:১৪
Share: Save:

ছুটির দিনে স্বামীর সঙ্গে মাছ ধরছিলেন এক মহিলা। সেই সময় আচমকাই আকাশ থেকে তাঁর গায়ে একটি সাপ এসে আছড়ে পড়ে। তার পরই মহিলার হাত পেঁচিয়ে ধরে সেটি। মহিলা আতঙ্কিত হয়ে সাপটিকে হাত থেকে ছাড়ানোর চেষ্টা করেন। সেই সময় মহিলার মুখে হামলা করে সাপটি। মহিলা এবং সাপের মধ্যে যখন ‘লড়াই’ চলছিল, ঠিক সেই সময়েই একটি বাজপাখি নেমে আসে। মহিলার হাত থেকে ছোঁ মেরে নিজের শিকার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে আমেরিকার টেক্সাসে।

নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, মহিলার নাম পেগি জোন্স। সিলসবিতে নিজেদের বাংলোর পুকুরে ছিপ দিয়ে মাছ ধরছিলেন স্বামীর সঙ্গে। সেই সময়ই এই ঘটনা ঘটে। নিউ ইয়র্ক টাইমস-কে পেগি বলেন, “আচমকাই একটি বড় সাপ আমার হাতে এসে পড়ে। সেটি পেঁচিয়ে ধরেছিল। আমি চিৎকার করে উঠেছিলাম। হাত থেকে সাপটিকে ঝেড়ে ফেলার চেষ্টা করছিলাম। আর ঈশ্বরকে স্মরণ করছিলাম।” পেগি আরও জানান, সাপটি তাঁর হাতে এত কষে পেঁচিয়ে ধরেছিল যে, কিছুতেই সেটিকে ছাড়াতে পারছিলেন না।

পেগির কথায়, “সাপটি এর পরই আমার মুখে হামলা করে। চশমা থাকায় চোখে রক্ষা পেয়েছিল। বার দুয়েক চশমার উপর হামলা করে সেটি। আমিও নিজেকে সামলানোর চেষ্টা করছিলাম।” সাপের সঙ্গে পেগি যখন রীতিমতো ‘লড়াই’ করছিলেন, হঠাৎই একটি বাজ এসে হামলে পড়ে পেগির হাতে জড়িয়ে থাকা সাপের উপর। পেগির কাছে সেটিকে ছিনিয়ে নিতে তাঁর উপর হামলা করে বাজ। পেগিকে ঠোকরাতে থাকে সেটি। এক দিকে সাপ, অন্য দিকে বাজের আক্রমণ, দুই প্রাণীর হামলায় জ্ঞান হারানোর অবস্থা হয় পেগির। তার পরই পেগির হাত থেকে সাপটিকে ছুড়ে ফেলেন তাঁর স্বামী। বাজ তখন সাপটিকে নিয়ে আবার উড়ে যায়। এই ঘটনায় পেগির মুখে, হাতে এবং শরীরের বেশি কিছু জায়গায় ক্ষতের সৃষ্টি হয়। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পেগি জানিয়েছেন, সাপটি নিয়ে উড়ে যাওয়ার সময় সেটি পিছলে পড়ে গিয়েছিল। তাই শিকার ফিরে পেতে পেগির উপর হামলা চালায় বাজটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake Texas Hawk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE