Advertisement
০৩ মে ২০২৪
Plane Crash

মহড়ার সময় মাঝ আকাশে সংঘর্ষ দুই যুদ্ধবিমানের, আগুনের গোলা হয়ে নেমে এল নীচে, হত দুই পাইলট

কলম্বিয়া ডব্লিউ রেডিওর খবর অনুযায়ী, শনিবার এপিয়ে বায়ুসেনা ঘাঁটিতে যুদ্ধবিমানে প্রশিক্ষণ মহড়া চলছিল। একসঙ্গে ৫-৬টি বিমান মহড়া দিচ্ছিল।

Aircraft

এমনই দু’টি বিমানের সংঘর্ষ হয়। —প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বোগোটা, কলম্বিয়া শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৩:১৯
Share: Save:

মহড়ার সময় আচমকাই দু’টি যুদ্ধবিমানের মধ্যে সংঘর্ষে মৃত্যু হল দুই পাইলটের। দু’টি বিমানেই সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। তার পর আছড়ে পড়ে মাটিতে। ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে কলম্বিয়ায়। সেই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কলম্বিয়া ডব্লিউ রেডিওর খবর অনুযায়ী, শনিবার এপিয়ে বায়ুসেনা ঘাঁটিতে যুদ্ধবিমানে প্রশিক্ষণ মহড়া চলছিল। একসঙ্গে ৫-৬টি বিমান মহড়া দিচ্ছিল। সেই সময় একটি বিমান আরেকটিকে পাশ কাটিয়ে যাওয়ার সময় খুব কাছে চলে আসে। দু’টি বিমানের ডানায় সংঘর্ষ হয়। আর সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। একটি বিস্ফোরণও হয়। তার পর আগুনের গোলা হয়ে নীচের দিকে নেমে আসে।

কলম্বিয়া বায়ুসেনা সূত্রে জানানো হয়েছে, এই ঘটনায় দু’টি বিমানের পাইলটেরই মৃত্যু হয়েছে। এক বায়ুসেনা আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক ভাবে দুই বিমানের সংঘর্ষের কারণ বলে মনে করা হচ্ছে। তবে ঠিক কী হয়েছিল, কোনও যান্ত্রিক ত্রুটি ছিল কি না তা খতিয়ে দেখা হবে। বায়ুসেনা সূত্রে খবর, যে বিমান দু’টি দুর্ঘটনাগ্রস্ত হয়েছে সেগুলি টি-২৭ টুকানো বিমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash Colombia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE