Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nirav Modi

Nirav Modi: ভারতে প্রত্যর্পণের বিরুদ্ধে আবেদন করতে পারবেন নীরব মোদী, জানাল ব্রিটেনের হাই কোর্ট

ব্রিটেনের হাই কোর্ট জানিয়েছে, ‘মানসিক অসুস্থতা’ ও ‘আত্মহত্যা প্রবণতা’, এই দুই কারণ দেখিয়ে আবেদন করতে পারবেন নীরব।

নীরব মোদী

নীরব মোদী ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৬:১৯
Share: Save:

আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্ত নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের বিরুদ্ধে আবেদন করতে পারবেন তিনি। এমনটাই জানিয়ে দিল ব্রিটেনের হাই কোর্ট। জানানো হয়েছে, ‘মানসিক অসুস্থতা’ ও ‘আত্মহত্যা প্রবণতা’, এই দুই কারণ দেখিয়ে আবেদন করতে পারবেন নীরব।

ব্রিটেনের হাই কোর্টে নীরবের আইনজীবীরা আবেদনে জানান, অত্যধিক চাপে মানসিক অবসাদে ভুগছেন তিনি। ভারতে নিয়ে গেলে মানসিক ভাবে আরও অসুস্থ হয়ে পড়তে পারেন তিনি। অন্য দিকে আত্মহত্যা প্রবণতার কারণও দেখিয়েছেন আইনজীবীরা। ভারতে নিয়ে আসা হলে মুম্বইয়ের আর্থার রোড জেলে রাখার কথা নীরবকে। সেখানে আত্মহত্যার কারণে বন্দি মৃত্যুর ঘটনা অনেক বেশি বলেই আবেদনে জানান আইনজীবীরা। সেই আবেদন মেনে নিয়েছেন বিচারপতি।

ব্রিটেনের হাই কোর্টের বিচারপতি মার্টিন চেম্বারলিন বলেন, ‘‘এই মুহূর্তে আমার সিদ্ধান্ত নেওয়ার ছিল যে আবেদনকারীরা যে কারণ দেখিয়েছেন তা যথাযথ কি না। আমার দেখে মনে হয়েছে কারণ যথাযথ। তার মধ্যে এখন করোনা পরিস্থিতিও চলছে। তাই ভারতে প্রত্যর্পণের বিরুদ্ধে আবেদন করতে পারেন তাঁরা। আবেদনের পরে ফের নতুন করে শুনানি হবে।’’ এই নির্দেশের পরিপ্রেক্ষিতে এখন ভারতের তরফে কোনও পদক্ষেপ করা হয় কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirav Modi Britain High Court Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE