Advertisement
১৯ জুলাই ২০২৪
Mass Shooting in USA

আবারও আমেরিকায় বন্দুকবাজের হামলা, শিশুদের ওয়াটার পার্কে চলল পর পর গুলি! আহত একাধিক শিশু

স্থানীয় সময় শনিবার বিকেল ৫টা নাগাদ বন্দুকবাজ ওই বহুতলে আশ্রয় নেয়। নিজের গাড়িতে চেপেই সে বহুতলের কাছে পৌঁছয়। তার পর সিঁড়ি বেয়ে উপরে উঠে যায়। সেখান থেকে একের পর এক গুলি বর্ষণ করে।

US man opens fire at children\\\'s water park, police started search operation

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১০:২৫
Share: Save:

আবারও বন্দুকবাজের হামলা আমেরিকায়। এ বার শিশুদের ওয়াটার পার্কে গুলি চালাল আততায়ী। এখনও পর্যন্ত আহত ১০ জন। আহতদের মধ্যে দু’জন শিশুও রয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, বন্দুকবাজকে এখনও গ্রেফতার করা যায়নি। তবে যে বহুতল থেকে সে হামলা চালিয়েছে, সেটা পুরোপুরি ঘিরে ফেলা হয়েছে।

জানা গিয়েছে রচেস্টার হিলসের ব্রুকল্যান্ডসে গুলি চালানোর ঘটনাটি ঘটেছে। স্থানীয় পুলিশের এক কর্মী বলেছেন, ‘‘একটি বহুতল ‌থেকে এক ব্যক্তি বাচ্চাদের ওয়াটার পার্কে গুলি চালায়। আমরা এই মুহূর্তে স্থানীয় বাসিন্দাদের ঘটনাস্থল থেকে দূরে সরিয়ে নিয়ে যাচ্ছি। অভিযুক্তকে ধরা না গেলেও তার কাছাকাছি পৌঁছনো সম্ভব হয়েছে।’’

স্থানীয় সময় শনিবার বিকেল ৫টা নাগাদ বন্দুকবাজ ওই বহুতলে আশ্রয় নেয়। নিজের গাড়িতে চেপেই সে বহুতলের কাছে পৌঁছয়। তার পর সিঁড়ি বেয়ে উপরে উঠে যায়। সেখান থেকে একের পর এক গুলি বর্ষণ করে। ২৪ রাউন্ড গুলি চালানো হয়েছে। ঘটনার খবর পেয়ে এলাকা ঘিরে ফেলে পুলিশ। প্রথমেই স্থানীয়দের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে তারা। একই সঙ্গে আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থাও করা হয়।

রচেস্টার হিলসের মেয়র কে বার্নেট জানিয়েছেন, ঘটনাস্থলে দমকল বাহিনী রয়েছে। সকলেই যুদ্ধকালীন পরিস্থিতিতে ঘটনার মোকাবিলা করছে। দ্রুত অভিযুক্তকে ধরা যাবে বলেও আশাবাদী তিনি। আততায়ী কেন এই হামলা চালাল, তা এখনও স্পষ্ট নয়।

আমেরিকায় ক্রমশ বাড়ছে বন্দুকবাজের হামলার ঘটনা। চলতি বছরে ইতিমধ্যেই ২১৫টি এমন ঘটনার সাক্ষী থেকেছে জো বাইডেনের দেশ। উল্লেখ্য, দিন দু’য়েক আগেই আমেরিকার ওহায়োতে এক নাইট ক্লাবে বন্দুকবাজের হামলায় দু’জনের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের আমেরিকায় হামলার ঘটনা প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

USA Mass Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE