Advertisement
১৩ জুন ২০২৪
Viral Video

আস্ত হাঙর উঠে এল মাছ ধরার ছিপে! ১২ বছরের বালকের কেরামতি, প্রকাশ্যে ভিডিয়ো

দক্ষিণ ফ্লোরিডার সমুদ্রে বাবা, মায়ের সঙ্গে মাছ ধরতে গিয়েছিল ১২ বছরের বালক। তার বড়শিতে গেঁথে যায় বিশাল এক সাদা হাঙর। যা দেখে সকলে খুব উত্তেজিত হয়ে পড়েন। তবে শেষ পর্যন্ত হাঙরটিকে জল থেকে তোলা হয়নি।

মাছ ধরার ছিপে উঠে এসেছে বিরাট সাদা হাঙর।

মাছ ধরার ছিপে উঠে এসেছে বিরাট সাদা হাঙর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ফ্লোরিডা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৬:৫১
Share: Save:

১২ বছরের বালক মাছ ধরার ছিপে টেনে তুলল আস্ত হাঙর। সাদা রঙের বিশাল এই সামুদ্রিক প্রাণীটিকে ছিপে ধরতে পেরে সে উচ্ছ্বসিত। তার হাঙর ধরার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ওই বালকের নাম ক্যাম্পবেল কিনান। দক্ষিণ ফ্লোরিডার সমুদ্রে বাবা, মায়ের সঙ্গে মাছ ধরতে গিয়েছিল সে। জাহাজের ধারে ছিপ ঝুলিয়ে দিব্যি চলছিল মৎস্যশিকার। হঠাৎ ক্যাম্পবেলের ছিপে টান পড়ে।

বড়শিতে মাছ গেঁথেছে ভেবে উত্তেজিত হয়ে ওঠে ছোট্ট ক্যাম্পবেল। সকলকে ডেকে আনে সে। ছিপের ভার দেখে আন্দাজ করা গিয়েছিল, বড়সড় কোনও মাছ বড়শির টোপ গিলেছে। মাছটি তুলে আনার জন্য হাত লাগান ক্যাম্পবেলের বাবা, মা এবং ওই দলের অন্য সদস্যেরাও।

ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, জাহাজের ধারে বেশ কয়েক জন জড়ো হয়ে ছিপ টেনে তোলার চেষ্টা করছেন। সমুদ্রের নীল জলের মাঝে সাদা হাঙরের আবছা অবয়ব ভাসতে দেখা গিয়েছে জলের উপর থেকেই। হাঙরটিকে কাছ থেকে দেখে উত্তেজিত হয়ে পড়েন সকলেই।

সাদা হাঙরটি প্রায় ১১ ফুট লম্বা। তার ওজন ছিল ৪০০ থেকে ৭০০ পাউন্ড। শেষ পর্যন্ত অবশ্য হাঙরটিকে জল থেকে তোলা হয়নি। আমেরিকার নিয়ম অনুযায়ী, সাদা হাঙর শিকার নিষিদ্ধ। তাই জলের কাছে এনে আবার তাকে ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Fishing White Sharks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE