Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Vietnam

Guinness World Record: ভাইকে মাথায় চাপিয়ে ৫৩ সেকেন্ডে ১০০ সিঁড়ি পার! দেখুন ভিডিয়ো

পেশায় সার্কাসে খেলা দেখানো ভ্রাতৃদ্বয় জিয়াং কুওক কো এবং জিয়াং কুওক এনগিপ, এর আগেও একবার এই চমকের জন্য গিনেস বুকে নাম তুলেছিলেন।

দুই ভাইয়ের চমক

দুই ভাইয়ের চমক ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
হ্যানয়, ভিয়েতনাম শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৪:২৪
Share: Save:

ভাইকে মাথায় চাপিয়ে মাত্র ৫৩ সেকেন্ডে ১০০ সিঁড়ি বেয়ে উঠে অনন্য নজির গড়লেন আরেক ভাই। ভিয়েতনামের বাসিন্দা এই ভ্রাতৃদ্বয়ের কীর্তি জায়গা করে নিল গিনেস বুকেও। এই চমকপূর্ণ কীর্তিটি একটি স্প্যানিশ গির্জার বাইরে করা হয়েছিল। পেশায় সার্কাসে খেলা দেখানো ভ্রাতৃদ্বয় জিয়াং কুওক কো (৩৭) এবং জিয়াং কুওক এনগিপ (৩২), এর আগেও একবার এই চমকের জন্য গিনেস বুকে নাম তুলেছিলেন। ২০১৬ সালের ডিসেম্বরে একই জায়গায় ৫২ সেকেন্ডে ৯০টি সিঁড়ি চড়ে রেকর্ড গড়েছিলেন তাঁরা। তবে এইবার আগের রেকর্ড ছাপিয়ে তাঁরা ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ চড়লেন।

তাঁদের মধ্যে এক ভাইকে একটি ভিডিয়োতে বলতে শোনা গিয়েছে, “আজ, আমরা খুব আনন্দ অনুভব করছি। আমরা আশ্চর্য বোধ করছি, কারণ এখন আমরা ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ চড়েছি। আশা করি সবাই এই দিনটিকে মনে রাখবেন।’’ উল্লেখ্য, আগে ওই স্প্যানিশ গির্জার সিঁড়িতে ৯০টি ধাপ ছিল। পরে ভ্রাতৃদ্বয়ের এই চমকের জন্য আরও ১০টি ধাপ তৈরি করা হয়। এই বিষয়ে বড় ভাই জিয়াং কুওক কো বলে, “নতুন ধাপগুলি আগের ধাপগুলির তুলনায় ভিন্ন উচ্চতার ছিল। আমরা আগে থেকে এই ১০টি ধাপে অনুশীলন করার সুযোগ পাইনি।”

ভ্রাতৃদ্বয়ের চমক

২০১৮ সালে পেরুর বাসিন্দা পাবলো নোনাটো পান্ডুরো এবং জোয়েল ইয়াইকেট সাভেদ্রা ৯১টি সিঁড়ি বেয়ে এই জুটির ২০১৬ সালের রেকর্ডটি ভেঙে দেন। তবে ২০১৮ সালের ডিসেম্বরে, ভ্রাতৃদ্বয় আরেকটি কীর্তি সম্পন্ন করেছিলেন। চোখ বেঁধে সবচেয়ে কম সময়ে এক ভাইকে মাথায় চাপিয়ে ১০টি সিঁড়ি বেয়ে ওঠা এব‌ং নামার রেকর্ড তৈরি করে আরেক ভাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.