Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রামধনু পাগড়ি পরা শিখ স্নায়ুবিজ্ঞানী প্রশংসা কুড়োলেন ওবামার

স্নায়ুবিজ্ঞানী জীবনদীপ কোহালির টুইট নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন ওবামা। তিনি লিখেছেন, জীবনদীপ আপনার গর্ব করার মতো অনেক কিছু রয়েছে। আপ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ জুন ২০১৯ ১৮:৪৬
Save
Something isn't right! Please refresh.
জীবনদীপ কোহালি। ছবি : টুইটার থেকে নেওয়া।

জীবনদীপ কোহালি। ছবি : টুইটার থেকে নেওয়া।

Popup Close

এবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশংসা ও সমর্থন পেলেন সান দিয়েগোর স্নায়ুবিজ্ঞানী জীবনদীপ কোহালি। এবার ‘প্রাইড মান্থ’-এরামধনু রঙের পাগড়ি পরেন তিনি। রামধুন রঙকে এলজিবিটিকিউ আন্দোলনের প্রতীক ধরা হয়।

২ জুন জীবনদীপ কোহালি টুইট করে ঘোষণা করেছিলেন, তিনি শিখ এবং উভকামী। তাঁর সেই পোস্ট ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। রামধনু রঙের পাগড়ি পরা একটি ছবি পোস্ট করেন টুইটারে। সেখানে তিনি লেখেন এলজিবিটিকিউ-অধিকারের জন্য তাঁর আন্দোলন চালিয়ে যাবেন।

জীবনদীপ কোহালির এই টুইট এক লক্ষের বেশি মানুষ লাইক করেন, রিটুইট হয়েছে ১৫ হাজারের বেশি। এই পোস্টের সমর্থকদের তালিকায় যোগ হল আরও একটি গুরুত্বপূর্ণ নাম, বারাক ওবামা। ওবামা বরাবরই এলজিবিটিকিউ আধিকারের আন্দোলনকে প্রকাশ্যে সমর্থন জানিয়েছেন। স্নায়ুবিজ্ঞানী জীবনদীপ কোহালির সেই টুইটটি নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন ওবামা। তিনি লিখেছেন, জীবনদীপ আপনার গর্ব করার মতো অনেক কিছু রয়েছে। আপনি যা করছেন তার জন্য ধন্যবাদ।

Advertisement


বিশ্বের জনপ্রিয় মানুষদের অন্যতম বারাক ওবামার কাছ থেকে এই প্রশংসা পেয়ে খুশি জীবনদীপও। ওবামার এই টুইট প্রায় তিন লক্ষ লাইক পেয়েছে।


পয়লা জুন থেকে শুরু হয় প্রাইড মান্থ। ১৯৬৯ সালে এলজিবিটিকিউ আন্দোলনে নিউ ইয়র্কের স্টোনওয়াল দাঙ্গার স্মরণে এই ‘প্রাইড মান্থ’ উদ্‌যাপন করা হয়। এবারই ৫০ বছরে পড়ল সেই আন্দোলন।

আরও পড়ুন : ‘স্বচ্ছ ভারত’ শৌচালয়ে গাঁধীজির ছবি দেওয়া টাইলস

আরও পড়ুন : হেলিকপ্টারে উদ্ধার হওয়ার আগে ভয়েই প্রাণ বেরিয়ে যাচ্ছিল মহিলার



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement