×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৭ জানুয়ারি ২০২১ ই-পেপার

সশব্দ বাতকর্ম ধরিয়ে দিল লুকিয়ে থাকা অভিযুক্তকে!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা১১ জুলাই ২০১৯ ১১:১৬
ক্লে কাউন্টি শেরিফের টুইটার পেজ থেকে নেওয়া ছবি

ক্লে কাউন্টি শেরিফের টুইটার পেজ থেকে নেওয়া ছবি

অপরাধ করেও বেশ লুকিয়ে ছিলেন তিনি। পুলিশ তন্নতন্ন করে খুঁজেও খুঁজে পাচ্ছিল না তাঁকে। শেষপর্যন্ত অভিযুক্তের বাতকর্মই তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করল। ভুল সময়ে সশব্দে ‘বেরিয়ে পড়ে’ বিপদ ডেকে আনল। পুলিশের হাতে ধরা পড়ে গেলেন অভিযুক্ত। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি প্রদেশের ঘটনা।

মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিম প্রান্তের প্রদেশ মিসৌরিতে এক ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয় দিন কয়েক আগে। তাঁর খোঁজে হানা দেয় ক্লে কাউন্টি শেরিফ অফিসের পুলিশ। কিন্তু বাড়ির কাছে বহু খুঁজেও হদিশ মিলছিল না তাঁর। এমন সময় একটি অপ্রত্যাশিত শব্দ ভেসে এল বাড়ির কাছের ঝোপ থেকে। কাছে যেতেই দুর্গন্ধ। ব্যাস, পুলিশকর্মীরা বুঝে গেলেন,অভিযুক্ত রয়েছে ঝোপের আড়ালে। সেখান থেকে তাঁকে বের করে এনে গ্রেফতার করা হয়।

বাতকর্মের শব্দ ও গন্ধের সূত্র ধরে অভিযুক্তের ধরা পড়ার কাহিনি এর আগে তেমন শোনা যায়নি। আর ক্লে কাউন্টি শেরিফ অফিসের ভেরিফায়েড হ্যান্ডলে ঘটনার উল্লেখ করে লেখা হয়েছে, আপনার বিরুদ্ধে যদি গুরুতর অভিযোগে গ্রেফতারি পরওয়ানা জারি হয়, পুলিশ যদি আপনার খোঁজে তল্লাশি চালায় আর আপনি যদি সশব্দে বায়ু ত্যাগ করেন, তবে আপনার গোপন আস্তানা উন্মুক্ত হয়ে যাবে, আর এটা আপনার জীবনে একটা খুব খারাপ দিন হবে।

Advertisement


পুলিশের এহেন সরস টুইট ভাইরাল হতে সময় নেয়নি। আর নেটিজেনও তাঁদের মতো করে প্রশংসায় ভরিয়ে দিয়েছে এই টুইটটিকে।



? 😂


Advertisement