Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৫ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ছবির মতো সুন্দর এই হ্রদে স্নান করলেই অসুস্থ হয়ে পড়বেন!

এই হ্রদটি সুন্দর প্রাকৃতিকপরিবেশে অবস্থিত। তার উপর এই নীল জলরাশি। সব মিলিয়ে প্রাকৃতিক সৌন্দর্যপ্রেমীদের ছবি তোলার আদর্শ স্থান। ইনস্টাগ্রামে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ জুলাই ২০১৯ ১৫:০৮
Save
Something isn't right! Please refresh.
মন্টে নেমে। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

মন্টে নেমে। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

Popup Close

সুন্দর টলটলে সবুজাভ-নীল জল। দেখলেই মনে হবে একটু স্নান করে নিই, সাঁতার কেটে আসি। কিন্তু স্নান করলেই অসুস্থ হয়ে পড়বেন। এটি সোশ্যাল মিডিয়াইনস্টাগ্রাম খ্যাত স্পেনের পর্যটন স্থল মন্টে নেমে। এই হ্রদে স্নান করে বেশ কয়েক জনের অসুস্থ হয়ে পড়ার খবর পাওয়া গিয়েছে।

ইউরোপের এক সংবাদপত্র জানিয়েছে, মন্টে নেমে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি পরিত্যক্ত বিশাল গর্ত। যা আগে একটি খনির সঙ্গে যুক্ত ছিল। পরে আস্তে আস্তে জল জমে সেটি হ্রদের আকার নিয়েছে। আর এর জল রাসায়নিক বিক্রিয়ায় দূষিত হয়ে গিয়েছে।

এই হ্রদটি সুন্দর প্রাকৃতিক পরিবেশে অবস্থিত। তার উপর এই নীল জলরাশি। সব মিলিয়ে প্রাকৃতিক সৌন্দর্যপ্রেমীদের ছবি তোলার আদর্শ স্থান। ইনস্টাগ্রামে প্রচুর ছবিও পাওয়া যায় মন্টে নেমের।

Advertisement

Bañito mañanero en el Monte Neme. Disfrutón. Me la pelan las bacterias. He visto los memes y me descojono de vosotros, putos frikis. Me voy a bañar todos los putos dias del verano para demostraros que ni wolframio ni radioactivo ni nada, un bulo de 4 galegos raritos. #monteneme #neme #wolframio #soisunosenfermos

A post shared by Selección natural (@izzyandtai) on

প্রাকৃতিক সৌন্দর্যের আড়ালেই যে লুকিয়ে আছে বিষ তা অনেক দিন পর্যন্ত বোঝা যায়নি। কিন্তু বার বার পর্যটকের অসুস্থ হওয়ার খবর পাওয়ার পরই খতিয়ে দেখে দেখা যায় বিষাক্ত জলের জন্যই অসুস্থ হয়ে যাচ্ছেন মানুষ। গত সপ্তাহেই দু’জনকে হাসপাতালে ভর্তি করতে হয়। এছাড়াও প্রচুর মানুষের চামড়ায় সমস্যা দেখা দেয়। এমনকি, কেউ কেউ পেটের গণ্ডগোলে ভুগে বমিও করতে থাকেন। ইউরোপের বিভিন্ন সংবাদপত্রে বিষয়টি সামনে আসতে শুরু করেছে।



(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement