Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Viral video

Bizarre: ৩৬০ ডিগ্রি ঘুরবে এই বাড়ি, স্ত্রীকে উপহার ৭২ বছরের স্বামীর

শাহজাহান তাঁর মৃত স্ত্রীর স্মৃতির উদ্দেশ্যে বানিয়েছিলেন তাজমহল। ৭২ বছরের ওই ব্যক্তি কিন্তু জীবিত স্ত্রীর জন্যই বানিয়েছেন এক বাড়ি।

চারিদিকে ঘুরতে সক্ষম বাড়ি।

চারিদিকে ঘুরতে সক্ষম বাড়ি। ছবি ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১২:৫৯
Share: Save:

স্ত্রীর প্রতি ভালবাসা দেখিয়ে নজর কাড়লেন বসনিয়ার এক ব্যক্তি। শাহজাহান তাঁর মৃত স্ত্রীর স্মৃতির উদ্দেশ্যে বানিয়েছিলেন তাজমহল। ৭২ বছরের ওই ব্যক্তি কিন্তু জীবিত স্ত্রীর জন্যই বানিয়েছেন এক বাড়ি। সেই বাড়ির বৈশিষ্ট্যই অবাক করেছে বিশ্বকে।

৭২ বছরের ওই ব্যক্তির নাম ভজিন কুসিক। তাঁর স্ত্রীর নাম জুবিকা। সে দেশের সার্বাক শহরে স্ত্রীর জন্য বাড়িটি বানিয়েছেন তিনি। সবুজ রঙের ওই বাড়ির ছাদ লাল রঙের। রোদ-হাওয়া চলাচলের জন্য রয়েছে বেশ কয়েকটি জানলা। কিন্তু এই বাড়ির সব থেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল, বাড়িটি ৩৬০ ডিগ্রি কোণে ঘুরতে পারে। অর্থাৎ এই বাড়িতে বসেই না নড়েই চারিদিক দেখা যাবে।

এই বাড়ি নিয়ে কুসিক জানিয়েছেন, স্ত্রীর ইচ্ছাপূরণের জন্যই এ ধরনের বাড়ি তিনি বানিয়েছেন। তিনি জানিয়েছেন, তাঁর স্ত্রী চান বাড়িতে বসেই চারিদিকের শোভা উপভোগ করতে। পারিবারিক ব্যবসা থেকে অবসর নেওয়ার পর তাঁর হাতে এখন অঢেল সময় বলে জানিয়েছেন কুসিক। সন্তানদের হাতে ব্যবসার দায়িত্বও তুলে দিয়েছেন তিনি। তার পর মন দিয়েছেন স্ত্রীর ইচ্ছাপূরণে। তারই অঙ্গ হিসাবে স্ত্রীকে এই বাড়ি উপহার দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral video bizarre Bosnia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE