×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ জুন ২০২১ ই-পেপার

করোনা-আতঙ্ক, বিমানে উঠেই প্লাস্টিকে নিজেদের মুড়ে ফেললেন ২ যাত্রী!

সংবাদ সংস্থা
সিডনি ২২ ফেব্রুয়ারি ২০২০ ২১:০৩
করোনার আতঙ্কে প্লাস্টিকের চাদরে। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনার আতঙ্কে প্লাস্টিকের চাদরে। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের আতঙ্ক এমন জাঁকিয়ে বসেছে বিশ্বজুড়ে যে বিমানে উঠে নিজেদের প্লাস্টিকের চাদরে মুড়ে ফেললেন দুই যাত্রী! এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োটি এক লাখের বেশি বার দেখা হয়েছে। তবে ওই দুই যাত্রীর এমন পদক্ষেপ নিয়ে দু’রকম মত প্রকাশ করেছেন নেটাগরিকরা।

অ্যালিসা নামে এক টুইটার ইউজার ভিডিয়োটি গত ১৯ ফেব্রুয়ারি পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘এই মুহূর্তে বিমানে আমার পিছনে (প্লাস্টিক আবৃত দুই যাত্রী)। যখন আপনি করোনাভাইরাসের প্রবল আতঙ্কে।’ সঙ্গে করোনাভাইরাস হ্যাসট্যাগ জুড়ে দেওয়া হয়েছে পোস্টটিতে।

ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্লাস্টিক আবৃত ওই দুই যাত্রীর মধ্যে এক জন মহিলা। তিনি সম্ভবত ঘুমিয়েই পড়েছেন। মুখে ছাপা প্লাস্টিকের মুখোশ আর মাথা থেকে শরীরের বেশির ভাগ অংশ এভাবে প্লাস্টিকে মুড়ে ফেলার পর ঘুমিয়ে পড়া আরও বিপজ্জন, শ্বাসরোধ হয়েই তাঁর মৃত্যু হতে পারত। তবে তেমন কোনও খবর পাওয়া যায়নি।

Advertisement

আরও পড়ুন: সন্তান হারানো ডেলিভারি বয়কে আলিঙ্গন ২ বছরের শিশুর!

চিনে গত ডিসেম্বরে দেখা দেওয়া এই ভাইরাসের প্রকোপে এখনও পর্যন্ত প্রায় ২৩০০ মানুষ মারা গিয়েছেন। ভারতে কেবল কেরলে তিন জনের মৃত্যুর খবর মিলেছে।বিশ্বের আরও কয়েকটি দেশে কমবেশি মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে ভাইরাসের প্রকোপের থেকেও তার আতঙ্ক আরও বেশি করে ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।

আরও পড়ুন: প্লাস্টিকের সাপ দেখে ২ দিন ঘর থেকে বেরলেন না মহিলা!

নেটাগরিকদের কেউ কেউ তাঁদের এই পদক্ষেপকে সমর্থন করেছেন, তো কেউ আবার বোঝাতে চেয়েছেন, এভাবে সবার মাঝে বসে, প্লাস্টিকের চাদরে নিজেদের মুড়ে ফেললেই আটকানো সম্ভব নয়া করোনাভাইরাসের সংক্রমণ।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement