Advertisement
০২ মে ২০২৪
Ukraine

দেবী কালীকে অপমানের দায় নিল ইউক্রেন, ক্ষমা চাইল ভলোদিমির জ়েলেনস্কির সরকার

ইউক্রেনের বিদেশ উপমন্ত্রী এমিন জ়াপারোভা মঙ্গলবার ঘটনার জন্য ক্ষমা চেয়ে বলেন, ‘‘আমাদের প্রতিরক্ষা দফতর দেবী কালীর বিকৃত ছবি সমাজমাধ্যমে পোস্ট করার জন্য দুঃখিত।’’

Volodymyr Zelenskyy government of Ukraine apologises after backlash over Goddess Kali tweet

দেবী কালীকে অপমানের দায়ে ক্ষমা চাইলেন জ়েলেনস্কি সরকারের বিদেশ উপমন্ত্রী এমিন জ়াপারোভা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৮:০৯
Share: Save:

ইউক্রেনের প্রতিরক্ষা দফতরের একটি টুইট ঘিরে রবিবার থেকে বিতর্কের ঝড় উঠেছিল সমাজমাধ্যমে। ঘটনার দু’দিন পরে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য ক্ষমা চাইল প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির সরকার।

ইউক্রেনের বিদেশ উপমন্ত্রী এমিন জ়াপারোভা মঙ্গলবার ঘটনার জন্য ক্ষমা চেয়ে বলেন, ‘‘আমাদের প্রতিরক্ষা দফতর দেবী কালীর বিকৃত ছবি সমাজমাধ্যমে পোস্ট করার জন্য দুঃখিত। ইউরোপীয় দেশ হিসাবে আমরা ভারতের অনন্য সাংস্কৃতিক ঐতিহ্য সম্মান করি। ভারতের সহযোগিতার জন্য প্রশংসা করি। ইতিমধ্যেই ওই পোস্টটি সরিয়ে নেওয়া হয়েছে।’’ পাশাপাশি সদ্য ভারত সফরে আসা এমিন টুইটারে লেখেন ‘‘ভারতের সঙ্গে শ্রদ্ধা ও সহযোগিতার আবহ আরও বৃদ্ধি করতে আমরা বদ্ধপরিকর।’’

প্রসঙ্গত, গত রবিবার ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের টুইটার হ্যান্ডলে কালীর ওই ছবি দেখা গিয়েছিল। তবে পোস্টে ‘দেবী কালী’ শব্দের উল্লেখ ছিল না। প্রয়াত হলিউড অভিনেত্রী মেরিলিন মনরোর মতো উড়ন্ত স্কার্ট ধরে থাকার ভঙ্গিতে দাঁড়ানো এক নারীর গলার নরমুণ্ডের মালা আর বেরিয়ে থাকা জিভেই কালীর সঙ্গে সাদৃশ্য খুঁজে পাওয়া গিয়েছিল। তার পরেই বিতর্ক ছড়ায় সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ukraine Kali Mata Volodymyr Zelenskyy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE