Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Youtube

আপত্তিকর মন্তব্য করার আগে মিলবে সতর্কবার্তা, নতুন বৈশিষ্ট্য আসছে ইউটিউবে

ইউটিউব বিশ্বের সর্ববৃহৎ নেটমাধ্যম যেখানে বিভিন্ন ধরনের ভিডিয়ো ভাগ করে নেওয়া হয়। তাই কোনও ভাবেই নিজেদের ভাবমূর্তি নষ্ট করতে চান না ইউটিউব কর্তৃপক্ষ।

নতুন এই বৈশিষ্ট্যের দ্বারা কমেন্ট বক্সেরও উন্নতি করা হবে।

নতুন এই বৈশিষ্ট্যের দ্বারা কমেন্ট বক্সেরও উন্নতি করা হবে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০২:৪৪
Share: Save:

নেতিবাচকের পাশাপাশি সমাজমাধ্যমের কুরুচিকর মন্তব্য অনেক সময়েই বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। ওই সব মন্তব্য মনের উপর প্রভাবও ফেলে অনেকের। সে কথা মাথায় রেখেই নতুন একটি বৈশিষ্ট্য আনছে ইউটিউব। ওই নেটমাধ্যমে কোনও ছবি বা ভিডিয়োতে আপত্তিকর মন্তব্য করলে, সেটি পোস্ট করার আগে মন্তব্যকারী নিজের মতামত ভেবে দেখার সুযোগ পাবেন। তাঁদের কাছে একটি সতর্কবার্তাও যাবে। ফলে মন্তব্য জানানোর ক্ষেত্রে স্বচ্ছতা বজায় থাকবে বলেই ইউটিউব কর্তৃপক্ষের দাবি।

ইউটিউব বিশ্বের সর্ববৃহৎ নেটমাধ্যম যেখানে বিভিন্ন ধরনের ভিডিয়ো ভাগ করে নেওয়া হয়। তাই কোনও ভাবেই নিজেদের ভাবমূর্তি নষ্ট করতে চান না ইউটিউব কর্তৃপক্ষ। ফলে মন্তব্য জানানোর জায়গাটিতে স্বচ্ছতা বজায় রাখতেই তাঁদের এই পদক্ষেপ। সংস্থার তরফে জানানো হয়েছে, ইউটিউব একটি ফিল্টারের ব্যবস্থা করবে যার ফলে স্বয়ংক্রিয় ভাবে যে কোনও আপত্তিকর বা ক্ষতিকর মন্তব্য খুঁজে বার করে পর্যালোচনা করা যাবে। ফলে ব্যবহারকারী বা চ্যানেল নির্মাতারা আগে থেকেই এই ধরনের মন্তব্য সম্পর্কে সাবধান হতে পারবেন। একই সঙ্গে কর্তৃপক্ষ অনুমতি দেবেন মন্তব্যগুলি পড়ার ক্ষেত্রে। এই বিশেষ বৈশিষ্ট্যকে কাজে লাগিয়েই ইউটিউব নিজ উদ্যোগে ২০২২ সালের প্রথম ছয় মাসে ১১০ কোটির উপর ‘স্প্যাম কমেন্ট’ মুছে ফেলেছে।

ইউটিউবের ‘রব’ স্বাক্ষরিত এক বিবৃতি অনুযায়ী, যখন কেউ নীতিবিরুদ্ধ কোনও মন্তব্য করবেন, তখন ওই বিশেষ বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের সতর্ক করবে। ইউটিউবে মতামত জানানোর ক্ষেত্রে বহু দিন ধরেই ব্যবহারকারীরা বিভিন্ন অভিযোগ করেন। এই নতুন বৈশিষ্ট্যের দ্বারা কমেন্ট বক্সেরও উন্নতি করা হবে। এমনটাই জানিয়েছেন ইউটিউব কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youtube Comment Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE