৮০ বছরে পা রাখতে চলেছে ভারতের অন্যতম মোটরবাইক প্রস্তুতকারক সংস্থা বাজাজ। ভরসাযোগ্য ইঞ্জিন ও দুরন্ত মাইলেজের জন্য এত বছর পরও ভারতের যুব সমাজের সেরা পছন্দ বাজাজের বাইকগুলি। এ বার আসছে তাদেরই আরেকটি নতুন বাইক ‘প্ল্যাটিনা ১১০ এইচ’, যার মূল আকর্ষণ হল ৫ স্পিড গিয়ার বক্স ও ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল। প্রশ্ন উঠতে পারে, এই ফিচারগুলি অন্যান্য অনেক বাইকেও আছে, তা হলে এই বাইক বিশেষ কী ভাবে?

বিশেষত্ব লুকিয়ে আছে এর দামে। এই বাইকের দাম রাখা হয়েছে ৫৩ হাজার টাকা, যা ফিচারের তালিকা অনুযায়ী খুবই কম। এত কম দামে এই ফিচার যুক্ত কোনও বাইক ভারতের বাজারে আগে আসেনি। গিয়ার বক্স ও ডিজিটাল প্যানেল ছাড়াও রয়েছে ‘গিয়ার শিফট গাইড’, ট্রিপ মিটার এবং ফুয়েল ইন্ডিকেটর রয়েছে এতে। এইচ গিয়ার বাইক ড্রাম ও ডিস্ক— দুইধরনেরই ব্রেক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে প্ল্যাটিনা। দাম রাখা হয়েছে যথাক্রমে ৫৩,৩৭৬ টাকা (ড্রামব্রেক যুক্ত) ও ৫৫,৩৭৩ টাকা (ডিস্ক ব্রেকযুক্ত)।

ভারত জুড়ে বাজাজের সব শোরুমেই প্ল্যাটিনার নতুন মডেল পাওয়া যাবে কয়েক দিনের মধ্যেই। আপাতত তিনটি রঙে প্ল্যাটিনা এইচ গিয়ার পাওয়া যাবে, ইবোনি ব্ল্যাক (নীল ও রয়্যাল বারগেন্ডি রঙের গ্রাফিক্স যুক্ত) এবং ককটেল ওয়াইন রেড।

বাজাজের অ্যাভেঞ্জার ও ডিসকভারের মতো প্ল্যাটিনার এই মডেলও ক্রেতাদের পছন্দের তালিকায় জায়গা করে নিতে পারবে কিনা তা জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন।

আরও পড়ুন: সুদ কমবে? নর্থ ব্লক তাকিয়ে মিন্ট রোডে

আরও পড়ুন: ক্যাবে উঠে অযথা ঝঞ্ঝাট পাকান? এ বার উব্‌র কিন্তু আপনাকে ব্যান করতে পারে