Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Strike

কোল ইন্ডিয়ায় ধর্মঘটের ডাক

যদিও সংশ্লিষ্ট মহলের মতে, শিল্প-কৃষির পাশাপাশি অঙ্গনওয়ারির মতো কেন্দ্রীয় প্রকল্প-সহ দেশের বিভিন্ন ক্ষেত্রে ধর্মঘট ডেকেছে সংযুক্ত কিসান মোর্চা ও ইউনিয়নগুলি। সেই সূত্রেই কোল ইন্ডিয়াতেও ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

An image of Coal

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:১০
Share: Save:

আগামী ১৬ ফেব্রুয়ারি, শুক্রবার কোল ইন্ডিয়া ও তাদের শাখা সংস্থাগুলিতে ধর্মঘটের ডাক দিয়েছে সিটু, এআইটিইউসি, আইএনএমএফ (আইএনটিইউসি), এইচএমএসের মতো কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি। মঙ্গলবার স্টক এক্সচেঞ্জগুলিকে সংস্থাটি এ কথা জানালেও, তার কারণ বলেনি। যদিও সংশ্লিষ্ট মহলের মতে, শিল্প-কৃষির পাশাপাশি অঙ্গনওয়ারির মতো কেন্দ্রীয় প্রকল্প-সহ দেশের বিভিন্ন ক্ষেত্রে ধর্মঘট ডেকেছে সংযুক্ত কিসান মোর্চা ও ইউনিয়নগুলি। সেই সূত্রেই কোল ইন্ডিয়াতেও ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। পাশাপাশি, ন্যূনতম মাসিক বেতন ২৬,০০০ টাকা করা-সহ আরও কিছু দাবি জানিয়েছে সংস্থার ওই চারটি ইউনিয়নের যৌথ কমিটি।

সিটুর সাধারণ সম্পাদক তপন সেন জানান, ১৩-১৬ তারিখের মধ্যে এক একটি রাজ্যে এক দিন করে ধর্মঘট হচ্ছে। ইউটিইউসির সাধারণ সম্পাদক অশোক ষোষ বলেন, রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণ বন্ধ, নতুন চার শ্রম বিধি বাতিল, শস্যের ন্যূনতম সহায়ক মূল্য বৃদ্ধি ইত্যাদি দাবিতে ওই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coal Strike coal india
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE