Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Senco Gold & Diamonds

Senco Gold & Diamonds: গয়নার দোকানে কর্মসংস্থান, নজির গড়ল সেনকো গোল্ড, ফ্রেমবন্দি রুপুর কাহিনি

এলজিবিটিকিউ সম্প্রদায়ের জন্য হ্যাশট্যাগ ওয়ার ইয়োর প্রাইড কর্মসূচি নিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। দু’টি ফিল্মের প্রকাশ করেছে সেনকো।

সেনকো গোল্ডের নয়া উদ্যোগ।

সেনকো গোল্ডের নয়া উদ্যোগ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৮:৪৯
Share: Save:

সমপ্রেমীদের জন্য এ বার বিশেষ ভাবে উদ্যোগী হল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। এলজিবিটিকিউ সম্প্রদায়ের জন্য হ্যাশট্যাগ ওয়ার ইয়োর প্রাইড কর্মসূচি নিল এই গয়নার বিপণি। ‘প্রাইড মান্থে’ সমস্ত লিঙ্গের সমানাধিকারের উদ্‌যাপনে এই বিশেষ উদ্যোগ।

এ বিষয়ে দু’টি ফিল্মের প্রকাশ করেছে সেনকো। যার একটিতে নিজের প্রেমিকার সঙ্গে দেখা গিয়েছে ব্র্যান্ড অ্যাম্বাসাডর দ্যুতি চাঁদকে। যেখানে ‘ভালবাসার স্বাধীনতার’ বার্তা দিয়েছেন দ্যুতি। অন্য ছবিটি হয়েছে সেনকোর রূপান্তরকামী কর্মী রুপুর জীবনী নিয়ে।

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ক্যামাক স্ট্রিটের শোরুমে গত পাঁচ বছর ধরে কাজ করছেন রূপান্তরকামী রুপু। তাঁর জীবনসংগ্রামের কাহিনিই তুলে ধরা হয়েছে এক ভিডিয়োতে। রুপুর গল্প যাতে এই সমাজের আরও অনেককে অনুপ্রাণিত করতে পারে, সেই লক্ষ্যেই এই প্রয়াস বলে জানা গিয়েছে।

নিজের গরিমাকে আড়াল কোরো না— এই বার্তাই দিতে চেয়েছেন দ্যুতি ও তাঁর বান্ধবী। মূলস্রোতের সমাজে সমপ্রেম যাতে স্বীকৃতি পায়, সেই বার্তাই দেওয়ার চেষ্টা করা হয়েছে।

এই উদ্যোগ প্রসঙ্গে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ডিরেক্টর জয়িতা সেন বলেছেন, ‘‘এলজিবিটিকিউ সম্প্রদায়ের অধিকারকে সমর্থন জানাই আমরা। এলজিবিটিকিউ সম্প্রদায়ের জন্যই এই উদ্যোগ। আমার ওঁদের স্যালুট জানাই। রুপুর স্বপ্নপূরণে আমরা অঙ্গীকারবদ্ধ। ও অন্যদের কাছে অনুপ্রেরণা। আশা করব আরও অনেক রুপু এগিয়ে আসবেন...।’’

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও শুভঙ্কর সেন বলেছেন, ‘‘আমরা দ্যুতি চাঁদকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করেছি। আমাদের বিশ্বাস, দ্যুতি শুধু এলজিবিটিকিউ-র প্রেরণার আইকনই নন, সমস্ত ক্রীড়াবিদের কাছেও একটা প্রেরণা। আনন্দের সঙ্গে জানাচ্ছি, এলজিবিটিকিউ সম্প্রদায়ের বেশ কয়েক জন সদস্য সেনকো গোল্ডের পরিবারের অংশ। আমরা আরও অনেককে স্বাগত জানাতে তৈরি। সমস্ত রুপুর জন্য সবরকম সহযোগিতা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’’

সংস্থার চিফ হিউম্যান রিসোর্স অফিসার শুভশ্রী সেনগুপ্ত বলেছেন, ‘‘জাতি-ধর্ম-বর্ণ-লিঙ্গ নির্বিশেষে সমাজের সর্বস্তর থেকে সবাইকে আহ্বান জানাই। প্রতিভার জোরে যাতে সকলে সমান সুযোগ পান, সেটা আমরা সুনিশ্চিত করি। এলজিবিটিকিউ সম্প্রদায় থেকে যাঁরা কাজ করার জন্য সত্যিই যোগ্য, তাঁদের স্বাগত জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Senco Gold & Diamonds LGBTQ Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE