Advertisement
২০ এপ্রিল ২০২৪
Share Market

চার দিনের দৌড় থামল, ৩৪৬ পয়েন্ট হারাল সেনসেক্স, সবচেয়ে ক্ষতিগ্রস্ত মেটাল এবং এনার্জি

বুধবার সকাল থেকেই নিম্নগামী ছিল সেনসেক্স এবং নিফটি। দুপুরে একসময়ে ৫৫০ পয়েন্ট হারায় সেনসেক্স, যদিও দুপুরের পর থেকে পরিস্থিতির সামান্য উন্নতি হতে শুরু করে।

Share Market

শেয়ার বাজারে উত্থান ভারতী এয়ারটেল, এশিয়ান পেন্টস-এর। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৬:২২
Share: Save:

বৃহস্পতিবার থেকে চার দিন টানা ঊর্ধ্বমুখী ছিল সেনসেক্সের সূচক। বিনিয়োগকারীরা আশায় ছিলেন বুধবার হয়তো সূচক পেরিয়ে যাবে ৬৩ হাজারের গণ্ডি। কিন্তু আশা পূর্ণ হল না। বুধবার ধাক্কা খেল শেয়ার বাজার, ৩৪৬.৮৯ পয়েন্ট নেমে ৬২,৬২২.২৪ পয়েন্টে থামল সেনসেক্স। ৯৯.৪৫ পয়েন্ট খুইয়ে ১৮,৫৩৪.৪০ পয়েন্টে থেমেছে নিফটি।

আজকের শেয়ার বাজার।

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বুধবার সকাল থেকেই নিম্নগামী ছিল সেনসেক্স এবং নিফটি। দুপুরে একসময়ে ৫৫০ পয়েন্ট হারায় সেনসেক্স, যদিও দুপুরের পর থেকে পরিস্থিতির সামান্য উন্নতি হতে শুরু করে। এ দিন শেয়ার বাজারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক, সেনসেক্সে তাদের বাজারদর পড়েছে ২.৪১%। সেনসেক্স এবং নিফটি ৫০-তে অন্য সংস্থাগুলির মধ্যে রয়েছে এনটিপিসি, স্টেট ব্যাঙ্ক, রিলায়্যান্স, এইচডিএফসি এবং এইচডিএফসি ব্যাঙ্ক এবং হিন্দালকো। যদিও বুধবার লাভের মুখ দেখেছে ভারতী এয়ারটেল, টেক মহিন্দ্রা, এশিয়ান পেন্টস, সান ফার্মা, কোটাক ব্যাঙ্ক।

প্রসঙ্গত, সেক্টরগুলির মধ্যে সেনসেক্সে ৩১ মে সবচেয়ে বেশি বাজারদর পড়েছে মেটাল, অয়েল অ্যান্ড গ্যাস, এনার্জি, ইউটিলিটি সেক্টরের। সেনসেক্স এবং নিফটিতে ক্ষতির মুখে পড়েছে ব্যাঙ্ক এবং ফিন্যান্স সেক্টরও। এ দিন সবচেয়ে বেশি লাভবান হয়েছে টেলিকম সেক্টর, সেনসেক্সে তাদের বাজারদর বেড়েছে ২.১৫ শতাংশ। অন্যান্য সেক্টরের মধ্যে বুধবার লাভের মুখ দেখেছে টেক, আইটি, রিয়্যালটি, স্মল ক্যাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE